Site icon The News Nest

করোনার কোপে কোহলিদের ভবিষ্যৎ! এবার বাতিল জিম্বাবোয়ে সফর

The News Nest: জুনের শেষে সীমিত ওভারের ক্রিকেট সিরিজের জন্য শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না টিম ইন্ডিয়ার। বৃহস্পতিবারই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) তরফে এ কথা ঘোষণা করা হয়েছিল। সেই ঘোষণার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই আগস্টে বিরাট কোহলিদের জিম্বাবোয়ে সফরও বাতিল করল বিসিসিআই।

২৪ জুন থেকে দ্বীপরাষ্ট্রে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩টি ওয়ান ডে ও ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা ছিল ভারতের। ঠিক তার পরেই ২২ অগস্ট থেকে জিম্বাবোয়ে সফরে তিনটি একদিনের ম্যাচের সূচি নির্ধারিত ছিল মেন ইন ব্লু’দের জন্য। পরিবর্তিত পরিস্থিতিতে অনুষ্ঠিত হচ্ছে না দু’টি সফরের তিনটি সীমিত ওভারের সিরিজ।

আরও পড়ুন: ফুটবলারদের চুক্তিপত্র পাঠাচ্ছে ইস্টবেঙ্গল, কোয়েসের সঙ্গে বিবাদ কী তবে শেষ!

ভারতীয় বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয় যে, ক্রিকেটারদের অনুশীলনে ফেরার অনুমতি দেওযার ক্ষেত্রে তারা নিজেদের অবস্থান বদলাচ্ছে না। গত ১৭ মে বিজ্ঞপ্তি মারফৎ বোর্ডের তরফে জানানো হয়েছিল, আউটডোর অনুশীলনের জন্য পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক না হওয়া পর্যন্ত চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নিয়ে কোনও ক্যাম্প আয়োজন করবে না তারা। সরকারি নির্দেশিকা ও বর্তমান পরিস্থিতির উপর নজর রেখে চলা বিসিসিআই এক্ষেত্রে কোনও তাড়াহুড়ো চাইছে না।

প্রস্তুতি ছাড়া কোহলিদের মাঠে নামা সম্ভব নয়। টিম ইন্ডিয়ার কোচিং স্টাফেদের তরফে আগেই জানানো হয়েছে, ক্রিকেটারদের ম্যাচ ফিট হয়ে ওঠার জন্য অন্ততপক্ষে ৬ সপ্তাহের ট্রেনিং ক্যাম্পের প্রয়োজন। শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ে সফরের আগে দেড় মাসের ক্যাম্প আয়োজন সম্ভব নয় বুঝেই পিছু হাঁটে বিসিসিআই।

আরও পড়ুন: কবে শুরু IPL? সম্ভাব্য দিনক্ষণ জানালেন চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল

Exit mobile version