Site icon The News Nest

ঘোষিত ODI ও T-20 সিরিজের সূচি, আগামী বছর আবার ইংল্যান্ড সফরে বিরাটের দল

koholi

ইংল্যান্ডের (England) বিরুদ্ধে চলতি সফর এখনও শেষ হয়নি। তার আগেই ইংল্যান্ড বোর্ড (England Cricket Board) জানিয়ে দিল আগামী বছর আবার ইংল্যান্ডে আসবে ভারতীয় দল (Indian Cricket Team)। তবে লাল বলে নয় সেবার লড়াই হবে সাদা বলে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB) তাদের আগামী মরসুমের ক্রিকেট ক্যালেন্ডার ঘোষণা করল। আর তাতেই জুলাই মাসে ভারতের ইংল্যান্ড সফরের উল্লেখ।

বুধবার ECB-র তরফে জানানো হল, আগামী মরশুমের আইপিএল (IPL 15) শেষ হলে আবার ইংল্যান্ড সফরে আসবে ভারতীয় দল। জুলাই মাসে ফের মুখোমুখি হবেন ইয়ন মর্গ্যান এবং বিরাট কোহলিরা। ১ জুলাই থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামবে দুই দল। প্রথম ম্যাচ হবে ওল্ড ট্র্যাফোর্ডে ১ জুলাই। তারপর ৩ ও ৬ জুলাই ম্যাচ যথাক্রমে ট্রেন্ট ব্রিজ এবং দ্য এজিস বলে। কুড়ি-বিশের লড়াইয়ের পর ৯ থেকে ১৪ জুলাই চলবে ওয়ানডে সিরিজ।

আরও পড়ুন: মানসিক অবসাদের জের, বিশ্বকাপ খেলবেন না Ben Stokes

একনজরে দেখে নিন ঘোষিত ওয়ানডে ও টি-টোয়েন্টি সূচি:
প্রথম টি-টোয়েন্টি: ১ জুলাই ম্যাঞ্চেস্টার
দ্বিতীয় টি-টোয়েন্টি: ৩ জুলাই নটিংহাম
তৃতীয় টি-টোয়েন্টি: ৬ জুলাই সাউদাম্পটন

প্রথম ওয়ানডে: ৯ জুলাই বার্মিংহাম
দ্বিতীয় ওয়ানডে: ১২ জুলাই লন্ডন (দ্য ওভাল)
তৃতীয় ওয়ানডে: ১৪ জুলাই লন্ডন (লর্ডস)

আগামী এক বছর ঠাসা ক্রীড়াসূচি ভারতের। চলতি বছর আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তারপরই নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার পৃথক পৃথক সিরিজ রয়েছে ভারতীয় দলের। তাতেই ঘুরে যাবে বছর এবং শুরু হয়ে যাবে আইপিএল ১৫। আর তারপর আবারও লন্ডন উড়ে যেতে হবে টিম ইন্ডিয়াকে। তবে আপাতত ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্ট জিতে ইংল্যান্ডের মাটিতেই রুটবাহিনীকে হারানো পাখির চোখ কোহলিদের।

আরও পড়ুন: প্রায় এক দশকের বৈবাহিক সম্পর্কের ইতি, বিবাহবিচ্ছেদের কথা ঘোষণা করলেন শিখর ধাওয়ানের স্ত্রী

Exit mobile version