Site icon The News Nest

Asian Games 2023: পাকিস্তানকে ১০ গোল! এশিয়ান গেমসের হকিতে সেমিফাইনালে ভারত

IND PAK 3

চলতি এশিয়ান গেমসের ‘মাদার অফ অল ব্যাটল’-এ পাকিস্তানকে গোলের মালা পরিয়ে হেলায় হারাল ভারত। খেলার ফলাফল ভারতের পক্ষে। ১০-২। পাকিস্তানের রক্ষণকে বারবার পরাস্ত করে চারটি গোল করলেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত সিং। আর এই দাপুটে জয়ের সৌজন্যে শেষ চারে চলে গেল ভারতের পুরুষ হকি দল।

কিছু দিন আগে ভারতের এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে এসেছিল পাকিস্তান। সেখানেও এত খারাপ খেলেনি তারা। এ দিন ভারত দাঁড়াতেই দিল না পাকিস্তান। গোটা ম্যাচ জুড়ে আক্রমণের পর আক্রমণ। অধিনায়ক হরমনপ্রীত সিং একাই করলেন চার গোল। বাকিরা যে যখন আক্রমণে উঠেছেন, গোল করে এসেছেন। মাঝে কিছুটা সময় পাকিস্তান দু’গোল শোধ করলেও গোটা ম্যাচে একেবারেই দাগ কাটতে পারেনি।

আরও পড়ুন: IND vs PAK Asia Cup 2023: বাবরদের বিরুদ্ধে সর্বোচ্চ রানের রেকর্ড বিরাটদের, শুরুতেই ছন্নছাড়া পাকিস্তান

এর আগে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সব থেকে বড় জয় ছিল ৭-১ গোলে। সেই নজির ভেঙে গেল। ১৯৮০ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে করাচির মাঠে ১৯৮২ সালের এশিয়ান গেমসে দিল্লিতে ৭-১ গোলে পাকিস্তান হারিয়েছিল ভারতকে। ২০১৭ সালে তার বদলা নিয়েছিল ভারত। লন্ডনে ওয়ার্ল্ড লিগ সেমিফাইনালে ৭-১ গোলে পাকিস্তানের বিরুদ্ধে জিতেছিল ভারত। তিনটি ক্ষেত্রেই জয়ের ব্যবধান ছিল ৮ গোলের। শনিবার ভারত জিতল ১০-২ গোলে। অর্থাৎ, ব্যবধান সেই ৮ গোলেরই থাকল। কিন্তু এই প্রথম পাকিস্তানের বিরুদ্ধে দু’অঙ্কের গোল সংখ্যায় পৌঁছল ভারত।

শনিবার এশিয়ান গেমসে ভারত-পাকিস্তানের লড়াই দেখে বোঝাই যাচ্ছিল না এটা প্রতিযোগিতামূলক ম্যাচ হচ্ছে নাকি প্রদর্শনী ম্যাচ। একের পর এক গোল করেই যাচ্ছিল ভারত। শেষ পর্যন্ত গুণে গুণে দশ গোল দিল তারা। এশিয়ান গেমস তো দূর, এর আগে ভারত-পাকিস্তানের কোনও হকি ম্যাচেই এত গোল হয়নি। শনিবারের ম্যাচ তাই নতুন ইতিহাস তৈরি করল। এই জয়ের পাশাপাশি এশিয়ান গেমস হকিতে সেমিফাইনালে উঠে গেল ভারত।

আরও পড়ুন: Asian Games: জয় হো…টেনিসে প্রথম সোনা ভারতের মিক্সড ডাবলসে বাজিমাত বোপান্না-রুতুজার

Exit mobile version