Site icon The News Nest

অধিনায়কত্ব খোয়ালেন সরফরাজ,পাকিস্তানের নতুন নেতা বাবর আজম

babar

ইসলামাবাদ: তাঁর সঙ্গে প্রতি মুহূর্তে তুলনা হচ্ছে বিরাট কোহলির। টম মুডির মতো প্রাক্তন ক্রিকেটারেরা তাঁকে কোহলির সমকক্ষ হিসাবে তুলে ধরেছেন। সেই বাবর আজম এবার পাকিস্তানের ওয়ান ডে দলের অধিনায়ক হলেন।

বুধবার এক প্রেস রিলিজের মাধ্যমে বাবরের ওয়ান-ডে অধিনায়ক হওয়ার ব্যাপারটি নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাঁরা জানায়, আগামী ২০২০-২১ মরশুম থেকে টি-২০ এবং ওয়ান-ডে ফর্ম্যাটে দায়িত্ব সামলাবেন বাবর। টেস্টে অধিনায়কত্বের ব্যাটন থাকবে আজহার আলির হাতে। ওয়ান-ডে’তে বাবর আজম নয়া অধিনায়ক ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে টেস্ট, টি-২০’র পর ওয়ান-ডে’তেও শেষ হল সরফরাজ রাজ।

আরও পড়ুন: মানুষের পাশে আফ্রিদি, মন্দিরে খাবার বিলি করলেন পাক তারকা

উল্লেখ্য,২০১৭ সালে পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল সরফরাজ আহমেদের নেতৃত্বে। তবে ২০১৯ বিশ্বকাপে দলকে সেমিফাইনালে তুলতে ব্যর্থ হন তিনি। বিশ্বকাপের পর কোচ থেকে শুরু করে নির্বাচক কিংবা টিম ম্যানেজমেন্টের অনেককে ছাঁটাই করে পাক বোর্ড। গতবছর অক্টোবরেই বাকি দুই ফর্ম্যাটের অধিনায়ক পদ থেকে ছেঁটে ফেলা হয়েছিল সরফরাজ আহমেদকে। তবে বিশ্বকাপের পর ওয়ান ডে ম্যাচ না থাকায় সরফরাজকে নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।

নয়া অধিনায়ক বাবর আজমকে অভিনন্দন জানিয়েছেন হেড কোচ মিসবা উল-হক। ওয়ান-ডে অধিনায়ক বাবর আজম এবং টেস্ট অধিনায়ক আজহার আলিকে অধিনায়ক নির্বাচন করার বিষয়টিকে আকদম সঠিক হিসেবে বিবেচনা করেছেন মিসবা। মিসবা উল হক বলেছেন, ‘জাতীয় দলের দুই অধিনায়ক আজহার ও বাবরকে অভিনন্দন জানাই। দেশের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এটাই সঠিক সিদ্ধান্ত।’

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সমর্থনে আইএসএল খেলতে চলেছে ইস্টবেঙ্গল, ফোন AIFF সভাপতিকে!

Exit mobile version