Site icon The News Nest

কোহলির শততম টেস্ট নিয়ে বিরাট ঘোষণা সৌরভের! বড় সিদ্ধান্ত নিল BCCI

Virat Kohli Team India

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। এটি বিরাট কোহলির শততম টেস্ট ম্যাচ হতে চলেছে। মোহালিতে অনুষ্ঠিত এই ম্যাচে প্রথমে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া না হলেও, সিদ্ধান্ত বদলে ৫০ শতাংশ দর্শক নিয়ে খেলা হবে বলে আগেই জানানো হয়েছে।

কোহলির শততম টেস্ট বলেই আরও তড়িঘড়ি সিদ্ধান্ত বদল করে দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। এই বিষয়ে নিজের কথা বলতে গিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ANI-কে বলেন, ‘বিরাট কোহলির শততম টেস্টে কোনো বিধিনিষেধ থাকবে না। সরকারের নির্দেশানুসারেই বিসিসিআই রাজ্য কমিটিগুলোকে সিদ্ধান্ত নিতে বলে। সরকারের নির্দেশ মতোই পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন মোহিল টেস্টে দর্শক পাবে। আমি নিজে অ্যাসোসিয়েশনের সভাপতি রাজিন্দর গুপ্তার সঙ্গে কথা বলেছি এবং এই ম্যাচে কোনো নিষেধাজ্ঞা থাকছে না।’

আরও পড়ুন: India vs West Indies: ইডেনে ঝলমলে রবি-ভেঙ্কটেশরা, জয় দিয়ে সিরিজ শুরু ভারতের

পাঞ্জাব ক্রিকেট সংস্থার কোষাধ্যক্ষ আরপি সিংলা-ও জানান, “মোহালি টেস্টে ৫০ শতাংশ দর্শক প্রবেশে অনুমতি থাকছে।” পুরো বিষয়ে উচ্ছ্বসিত বোর্ড সচিব জয় শাহ-ও। তিনিও সংবাদসংস্থা-কে পরে জানিয়ে দেন, “মোহালিতে পাঞ্জাব ক্রিকেট স্টেডিয়ামে বিরাট কোহলির শততম টেস্ট ক্লোজড ডোর হচ্ছে না। বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে রাজ্য ক্রিকেট সংস্থার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পিসিএ-র শীর্ষ আধিকারিকদের সঙ্গে কথা হয়েছে। জানানো হয়েছে, বিরাট কোহলির শততম টেস্ট দর্শকরা গ্যালারিতে বসেই উপভোগ করতে পারবেন।”

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ক্লোজড ডোরে হলেও দেশের নিম্নমুখী কোভিড গ্রাফ স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুকূল পরিস্থিতি তৈরি করেছে। রাজ্যের স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ মেনে কলকাতা, ধর্মশালায় দর্শক মাঠে ক্রিকেট উপভোগ করেছেন। তবে ভোটের কারণে লখনৌয়ে দর্শক প্রবেশের বন্দোবস্ত করা যায়নি।

মোহালি টেস্টের পরে ভারত-শ্রীলঙ্কা সিরিজের শেষ এবং দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বেঙ্গালুরুতে।

আরও পড়ুন: Russia-Ukraine War: ফুটবল থেকে নির্বাসিত রাশিয়া, ইউক্রেন হামলার নিন্দায় রোনাল্ডো

Exit mobile version