Site icon The News Nest

Sourav Ganguly: নাটকীয় পট পরিবর্তন! সিএবি সভাপতি পদে লড়ছেন না সৌরভ

sourav ganguly

সিএবি (CAB)-র ভোটে লড়ছেন না সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। শেষ দিনেও প্রেসিডেন্ট পদে জমা দিলেন না মনোনয়ন। জানা গিয়েছে, সিএবি-র নতুন সভাপতি হচ্ছেন স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। সিএবি-র সহ-সভাপতি হচ্ছেন অমলেন্দু বিশ্বাস, সচিব হচ্ছেন নরেশ ওঝা। সিএবি-র যুগ্ম সচিব হচ্ছেন দেবব্রত দাস, কোষাধ্যক্ষ প্রবীর চক্রবর্তী।

দিন কয়েক আগেই বিসিসিআই থেকে হঠাৎ করেই সরিয়ে দেওয়া হয়েছে মহারাজকে৷ সুপ্রিম কোর্ট রায় দিয়েছিল যে নিজেদের টার্ম শেষ হলেও সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ বোর্ডে নিজের নিজের পদে থাকতে পারেন৷ কিন্তু এরপরেও হঠাৎ করে বোর্ডে বড় পাল্টি হয় এবং জয় শাহকে পদে রাখলেও সৌরভ গঙ্গোপাধ্যায়কে বোর্ড প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়৷ এরপরেই দাদা কী করবেন তা নিয়ে জোর জল্পনা শুরু হয়ে যায়৷ সিএবি-তে ফের কী প্রশাসনিক দায়িত্ব ফিরবেন এই নিয়ে প্রচুর আলোচনা শুরু হয়৷

আরও পড়ুন: কিশোরীকে ২বার ধর্ষণ, দেশের মাটিতে পা রাখতেই গ্রেফতার ক্রিকেটার সন্দীপ লামিছানে

এদিকে সিএবি নির্বাচনে প্রেসিডেন্ট পদে সৌরভ গঙ্গোপাধ্যায় প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলেও জোর খবর হয়৷ কিন্তু হঠাৎই ফের নাটকীয় পট পরিবর্তন৷ সিএবি-তে নির্বাচন না হওয়ায় সৌরভও দাঁড়ালেন না সভাপতি পদের জন্য। রবিবার দুপুর ১টা নাগাদ সিএবিতে আসেন সৌরভ। নিজের ঘরে চলে যান তিনি। সেই ঘরে অভিষেক ডালমিয়া, স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, দেবব্রত দাসরা যান। বেশ কিছু ক্ষণ আলোচনা চলে সেখানে। যদিও শেষ পর্যন্ত সিএবির কোনো পদেই দাঁড়ালেন না সৌরভ।

প্রসঙ্গত, প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ কিছুদিন আগে জানিয়েছিলেন, যে তিনি সিএবি সভাপতি হওয়ার জন্য লড়াই করবেন।কিন্তু তাঁর বিরুদ্ধে কেউ প্রাথী হতে রাজি না হওয়াতেই তিনি সরে দাঁড়ালেন বলে খবর।

আরও পড়ুন: India vs Pakistan T20 : বিরাট বিক্রম! রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে পাকিস্তানকে হারাল ভারত

 

 

Exit mobile version