Site icon The News Nest

Copa America : হোটেলের ঘরে যৌনকর্মী এনে বিতর্কে চিলির ৬ ফুটবলার

chilli

চলতি কোপা আমেরিকায় (Copa America 2021) ভাল ছন্দেই দেখা যাচ্ছে চিলিকে। মেসির আর্জেন্টিনাকে রুখে দিয়ে প্রথম ম্যাচের পরই শিরোনামে উঠে এসেছিলেন অর্তুরো ভিদালরা। কিন্তু মাঠের বাইরে এবার চরম বিপাকে পড়লেন চিলির (Chile) তারকা ফুটবলাররা। যে কারণে বড়সড় শাস্তির মুখে পড়তে পারেন তাঁরা।

কী করেছেন তাঁরা? জানা গিয়েছে, তারকা ফুটবলার ভিদাল-সহ চিলি দলের মোট ছ’জন ফুটবলার কোভিডবিধি ভেঙে টিম হোটেলের ঘরে মেয়েদের ডেকে আনেন। যাঁদের সঙ্গে সেখানেই দেদার পার্টি করেন তাঁরা। কুইবার (Cuiaba) গ্র্যান হোটেল ওডারাতে ভিদালদের এমন কর্মকাণ্ডের কথা প্রকাশ্যে আসতেই রীতিমতো শোরগোল পড়ে যায়। কীভাবে অতিমারীর মধ্যে তাঁরা এমন ঘটনা ঘটালেন, তা শুনে অবাক হচ্ছেন অনেকেই।

ব্রাজিলের সেক্স টুরিজম বিখ্যাত। বিগত কয়েক বছর ধরে দেশের অর্থনৈতিক উন্নতি হলেও, এই ব্যাপারে কোনও কড়া নিয়ম চালু করেনি ব্রাজিল সরকার। ব্রাজিলে এই পেশা আইনসংগত। কিন্তু তাই বলে কোপা আমেরিকার মতো টুর্নামেন্ট চলাকালীন ফুটবলাররা হোটেলের ঘরে যৌনকর্মী নিয়ে এসে ফূর্তি করবেন, এতটা বাড়াবাড়ি ভাবা যায় না। কিন্তু সম্প্রতি সেটাই হয়েছে। গ্রুপের পাঁচ দলের মধ্যে চার দলই উঠবে কোয়ার্টারে। এই কারণেই কিনা, বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন আর্তুরো ভিদালরা। এতটাই ফুরফুরে যে, দলের নিয়ম-শৃঙ্খলা বা বিধিনিষেধের তোয়াক্কাই করলেন না।

আরও পড়ুন: WTC Final: শুরুতেই বাধা, বৃষ্টিতে ভেস্তে গেল প্রথম সেশন

শোনা যাচ্ছে, ভিদাল, মেডেলদের সঙ্গে হোটেলের ঘরে মেয়েদের নিয়ে পার্টি করেছিলেন পাবলো গালদামেস, পাবলো অ্যারাঙ্গুজ ও ভার্গাস। উল্লেখ্য, এর আগে করোনাবিধি ও বায়ো বাবলের নিয়ম ভেঙে হেয়ার ড্রেসারকে হোটেলের ঘরে ডাকায় ৩০ হাজার ডলার জরিমানা দিতে হয়েছিল ভিদাল ও মেডেলকে। এবার মেয়েদের এনে বিপাকে পড়তে হল তাঁদের।

জানা গেছে, খুব শিগগিরই দলের কোচ মার্তিন লাসার্ত এ ব্যাপারে পদক্ষেপ নেবেন। ভিদালদের দেশেও পাঠিয়ে দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে। এমনটা হলে চিলির কোপা আমেরিকা অভিযানে বড়সড় ধাক্কাই লাগবে। ব্রাজিল সরকারের নিয়ম অনুযায়ী করোনা পরিস্থিতিতে নিয়ম ভাঙলে কড়া শাস্তি পেতে হবে। এই অভিযোগ সত্য প্রমাণিত হলে ভিদালদের কপালে কী অপেক্ষা করছে কে জানে ?

এই অবস্থায় উরুগুয়ের বিরুদ্ধে ১-১ ড্র করল চিলি৷ এই ড্রয়ের সৌজন্যেও চিলি নিজেই৷  আর্তুরো ভিদালের (Arturo Vidal) আত্মঘাতী গোলে সমতা ফেরায় উরুগুয়ে৷ লাগাতার পাঁচ ম্যাচ কোনও গোল না করার পর উরুগুয়ের এটাই নিজের নামের পাশে প্রথম গোল৷  চিলি নিজেদের গ্রুপের দু নম্বরে রয়েছে৷ উরুগুয়ে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হার দিয়ে শুরু করেছে৷ অন্যদিকে চিলি আর্জেন্টিনার বিরুদ্ধে ১-১ ড্র করার পর বলিভিয়ার বিরুদ্ধে ১-০ গোলে কষ্টার্জিত জয় অর্জন করেছিল৷

আরও পড়ুন: EURO 2020: মেসিডোনিয়াকে উড়িয়ে গ্রুপ শীর্ষে থেকেই শেষ ষোলোয় ডাচরা

Exit mobile version