Site icon The News Nest

Cristiano Ronaldo: প্রতি মরশুমে প্রায় দু’হাজার কোটি টাকা! সৌদির ধনকুবেরদের ক্লাবে সই রোনাল্ডোর

Cristiano Ronaldo 1

বিশ্বকাপ শুরুর ঠিক আগে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে কার্যত বিতাড়িত হওয়ার পর, অবশেষে ক্লাব পেলেন পর্তুগীজ মহাতারকা ফুটবলার। আর স্পেন, ইতালি কিংবা ইংল্যান্ড নয়, ক্লাব ফুটবলে রোনাল্ডো (Christiano Ronaldo)র নতুন গন্তব্য এখন সৌদি আরব।

ম্যাঞ্চেস্টারে বিতর্কিত অধ্যায় শেষের পর চেলসির নাম ভেসে এসেছিল। তবে তা বাস্তবায়িত হয়নি। বায়ার্ন মিউনিখ-ও রোনাল্ডোকে সই করতে অস্বীকার করে। অলিভার কান নিজেই এই কথা কনফার্ম করেছেন। বিশ্বে এই মুহূর্তে খুব কম ক্লাব-ই রোনাল্ডোকে যথোপযুক্ত বেতন দিয়ে রাখতে সক্ষম। জানা যাচ্ছে ধনকুবেরদের ক্লাব আল নাসেরে (Al Nassr) সিআরসেভেনের বার্ষিক বেতন হতে চলেছে ২০০ মিলিয়ন ইউরো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) সঙ্গে বিচ্ছেদের কারণে রোনাল্ডোর জন্য ট্রান্সফার মানিও খরচ করতে হবে না আরবের ক্লাবটিকে। প্রসঙ্গত, ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি অর্থ অফার করা হয়েছে রোনাল্ডোকে।

আরও পড়ুন: Vijay Hazare Trophy: এক ওভারে সাত ছক্কা! দেখুন ভারতীয় ব্যাটারের অবিশ্বাস্য কীর্তির ভিডিয়ো

স্প্যানিশ প্রচারমাধ্যম ‘মার্কা’য় বলা হয়েছে, কথাবার্তা প্রায় চূড়ান্ত। চলতি বছরের শেষেই সরকারিভাবে সৌদি আরবের প্রো লিগে খেলা আল নাসেরে যাওয়ার কথা ঘোষণা করে দেওয়া হবে। জানা গিয়েছে, আপাতত আড়াই বছরের জন্য আল নাসেরের সঙ্গে চুক্তি করবেন রোনাল্ডো। সেখানে ফুটবল খেলার পাশাপাশি আগামী প্রজন্মকে ফুটবল খেলতে উদবুদ্ধ করবেন তিনি। চুক্তি অনুযায়ী, ভারতীয় মুদ্রায় প্রতি মরশুমে প্রায় দু’হাজার কোটি টাকা উপার্জন করতে চলেছেন প্রাক্তন ম্যান ইউ তারকা। হিসাব বলছে, সৌদি আরবে প্রতি সেকেন্ডে আড়াই হাজার টাকা পেতে চলেছেন সিআর সেভেন।

ঘটনা হল, এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আল নাসের প্রত্যেক মরশুমেই খেলে। সেই সূত্রে মহাদেশীয় এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে মহাতারকাকে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে ভারতীয় ক্লাবও অংশ নেয়। চলতি বছরেই মুম্বই সিটি এফসি প্ৰথম দল হিসেবে মূলপর্বে জয়লাভের কৃতিত্ব গড়ে।

এবার এই টুর্নামেন্টে খেলবেন রোনাল্ডো। ভারতীয় কোনও ক্লাব যদি দুরন্ত পারফরম্যান্স করে, তাহলে রোনাল্ডোর মোকাবিলা করতে হতেই পারে। অন্তত সেরকম সম্ভবনা তৈরি হয়েছে।

আরও পড়ুন: Paige Spiranac: রোনাল্ডোর উচ্ছ্বাস ভঙ্গি নকল করে পোশাক খুললেন প্রাক্তন গল্ফার

 

 

 

Exit mobile version