Site icon The News Nest

India vs England: হাতছাড়া সিরিজ, কোহলিদের হারিয়ে বাজিমাত সাহসী রুট, বেয়ারস্টোদের

test

ভারত: ৪১৬-১০ (পন্থ- ১৪৬, জাদেজা- ১০৪) ও ২৪৫/১০ (পন্থ-৫৭, পূজারা-৬৬)
ইংল্যান্ড: ২৮৪/১০ (বেয়ারস্টো- ১০৬, বিলিংস-৩৬, সিরাজ- ৪-৬৬) ও ৩৭৮/৩ (রুট-১৪২*, বেয়ারস্টো-১১৪*, বুমরাহ- ২-৭৪)
৭ উইকেটে জয়ী ইংল্যান্ড 

এজবাস্টন টেস্টের ফল কী হবে, চতুর্থ দিনের শেষেই সে আভাস পাওয়া গিয়েছিল। মঙ্গলবার রুট-বেয়ারস্টো জুটি সেই আভাসেই সিলমোহর দিল। ভারতীয় পেসারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করে হাসতে হাসতে ঘরের মাটিতে জয় ছিনিয়ে নিল ইংল্যান্ড। আর সেই সঙ্গে বিশ্বকাপজয়ী দলের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ে স্বপ্নভঙ্গ হল বুমরাহ অ্যান্ড কোংয়ের। ২-২-এ ড্র দিয়েই শেষ হল কার্যত দু’বছর ধরে চলা সিরিজ।

আরও পড়ুন: US Open: খেলা চলাকালীন ধারাভাষ্যে শোনা গেল যৌনতার বিবরণ! বিপাকে ধারাভাষ্যকার ও দর্শক

চতুর্থ দিনে যেখানে শেষ করেছিলেন, পঞ্চম দিন সকালে সেখান থেকেই শুরু করেন দুই অপরাজিত ব্যাটার জো রুট এবং জনি বেয়ারস্টো। এক দিনের মেজাজে ব্যাট করে মধ্যহ্নভোজের বিরতির আগেই প্রয়োজনীয় ১১৯ রান তুলে নিলেন তাঁরা। ৩ উইকেট হারিয়েই ৩৭৮ রান তুলল ইংল্যান্ড। এই ম্যাচই এখনও পর্যন্ত সবথেকে বেশি রান তাড়া করে জিতল ইংল্যান্ড। এর আগে তাদের সর্বোচ্চ সফল রান তাড়া ছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৫৯ রান। এর আগে ১৯৭৭ সালে অস্ট্রেলিয়াই ভারতকে হারিয়েছিল ৩৩৯ রান তাড়া করে। সেই রেকর্ডও ভেঙে দিল বেন স্টোকসের ইংল্যান্ড।

টেস্টে নিজের ২৮তম শতরান তুলেন নিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। টেস্ট শতরানের সংখ্যায় টপকে গেলেন বিরাট কোহলিকে। রুট অপরাজিত থাকলেন ১৪২ রান করে। বেয়ারস্টোর ব্যাট থেকেও এল অনবদ্য শতরানের ইনিংস। টেস্টে ১১তম শতরান করে শেষ পর্যন্ত ১১৪ রানে অপরাজিত থাকলেন তিনি। ১০৯ রানে ৩ উইকেট পড়ার পর ইংল্যান্ডের ইনিংসের হাল ধরেন রুট এবং বেয়ারস্টো। তাঁদের জুটি ভাঙতেই হিমশিম খেলেন ভারতীয় বোলাররা। তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে উঠল ২৬৯ রান। বেয়ারস্টো সোমবার সুযোগ দিলেও কাজে লাগাতে পারেননি কোহলিরা। শেষ পর্যন্ত দলকে জিতিয়েই মাঠ ছাড়লেন দুই ইংরেজ ব্যাটার।

আরও পড়ুন: Edgbaston Test: স্লেজিং,ঝগড়া,ফ্লাইং কিস! কোহলি-বেয়ারস্টোর বিবাদ জমিয়ে দিল এজবাস্টন টেস্ট

Exit mobile version