Site icon The News Nest

India-Pakistan Match: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ নরেন্দ্র মোদী স্টেডিয়ামেই! জানা গেল সম্ভাব্য দিনক্ষণও

IND VS PAK

পাকিস্তান ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে আসবে কিনা তা নিয়ে সংশয় এখনও কাটেনি। এরই মধ্যে বিশ্বকাপের ভারত-পাক ম্যাচের ভেন্যু চূড়ান্ত করে ফেলল বিসিসিআই। সূত্রের খবর, আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামেই আয়োজিত হবে এই মহারণ।  ১ লাখ বসার আসন রয়েছে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ইডেন গার্ডেন্স দৌড়ে থাকলেও বিসিসিআই (BCCI) এবং আইসিসি (ICC) কর্তাদের ইচ্ছায় বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামকে বেছে নেওয়া হয়েছে ভারত-পাক ম্যাচের ভেন্যু হিসাবে। এমনটাই দাবি এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে।

বর্তমানে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পরে বিসিসিআই একটি বড় অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিশ্বকাপের সময়সূচী ঘোষণা করবে বলে জানা গিয়েছে। যদি সব কিছু সময়সূচী অনুযায়ী হয়, তবে ৫০ ওভারের বিশ্বকাপ ৫ অক্টোবর থেকে শুরু হবে, যেখানে নাগপুর, বেঙ্গালুরু, তিরুঅনন্তপুরম, মুম্বই, দিল্লি, লখনউ, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, রাজকোট, ইন্দোর, এবং ধর্মশালায় ম্যাচগুলি আয়োজন করা হতে পারে। শুধু এই ভেন্যুগুলিতে ম্যাচ হওয়ার জন্য নয়, অনুশীলনের জন্যও ব্যবহৃত হতে পারে। তবে এই ভেন্যুগুলোর মধ্যে মাত্র সাতটিতেই ভারতের লিগ ম্যাচ আয়োজন করা হবে। আমদাবাদই একমাত্র ভেন্যু হতে পারে, যেখানে ভারত দু’টি ম্যাচ খেলবে, যদি দলটি ফাইনালে ওঠে।

আরও পড়ুন: Cristiano Ronaldo: মেসির নাম শুনে পুরুষাঙ্গ দেখালেন রোনাল্ডো, উঠল সৌদি থেকে তাড়ানোর দাবি

জানা গিয়েছে যে, নিরাপত্তার কারণে পাকিস্তান তাদের বেশির ভাগ ম্যাচই চেন্নাই এবং বেঙ্গালুরুতে খেলতে পারে। কলকাতার ইডেন গার্ডেন্সেও ভেন্যু হিসেবে বিবেচনা করা হচ্ছে। একই ভাবে বাংলাদেশ তাদের বেশির ভাগ ম্যাচ কলকাতা এবং গুয়াহাটিতে খেলতে পারে। কারণ বাংলাদেশের ভক্তদের এ ক্ষেত্রে সুবিধে হবে।

সূত্রের খবর, ভারতীয় দল বিসিসিআই-এর কাছে অনুরোধ করেছিল যাতে, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচগুলি স্পিনারদের সাহায্যকারী ভেন্যুতে বরাদ্দ করার জন্য। বিসিসিআই-এর একটি সূত্র জানিয়েছে, ‘ভারতীয় দল গত কয়েক বছরে ঘরের মাঠে স্লো ট্র্যাকে ভালো পারফর্ম করেছে। তাই টিম ম্যানেজমেন্ট অনুরোধ করেছিল যে, যখনই সূচি তৈরি করা হবে, শীর্ষ দলগুলির বিরুদ্ধে ভারতকে যেন ধীরগতির পিচে ম্যাচ দেওয়া হয়। তারা স্বাভাবিক ভাবেই ঘরের মাঠে ম্যাচ হওয়ার সুবিধে পেতে চেয়েছে।’

আরও পড়ুন: IPL 2023: লিটনের বদলে জোড়া বিশ্বকাপজয়ী উইকেটকিপারকে নিল KKR! বড় ঘোষণা নাইটদের

Exit mobile version