Site icon The News Nest

India vs Australia: অস্ট্রেলিয়া সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল, বিশ্রামে রোহিত-বিরাট, নেতৃত্বে রাহুল

team india

অস্ট্রেলিয়া সিরিজের জন্য দল ঘোষণা করা হল। ২২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম দুটি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। প্রথম দুটো ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। তৃতীয় ওয়ানডেতে ফিরবেন বিরাট ও রোহিত দুজনেই। শেষ ওয়ানডেতে নেতৃত্বের আর্মব্যান্ড থাকবে রোহিতের হাতে। দলে ডাক পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

তিন ম্যাচের এক দিনের সিরিজের অর্থাৎ এশিয়া কাপে যাঁরা টানা ক্রিকেট খেলেছেন, তাঁদের কয়েক জনকে প্রথম দু’টি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। আবার বিশ্বকাপের আগে যাতে পুরোপুরি আনকোরা হয়ে না নামেন, তার জন্য তৃতীয় ম্যাচে খেলানোর বন্দোবস্ত করা হয়েছে।  জন্য এ ভাবে দুই ভাগে দল ঘোষণা করা বিরল। কিন্তু কেন সেই কাজ করা হল তা বোঝা গেল কিছু ক্ষণ পরেই।

এশিয়া কাপে যাঁরা ছিলেন, তিনটি ম্যাচেই মোটামুটি তাঁরাই ঘুরিয়ে ফিরিয়ে খেলছেন। তবে দলে রবি অশ্বিনের অন্তর্ভুক্তি বড় ঘটনা। ডান হাতি স্পিনার নেই বিশ্বকাপের দলে। তাই অনেকেই অশ্বিনের নাম করে প্রশ্ন তুলছিলেন। এশিয়া কাপ জিতে রোহিত নিজেও জানিয়েছিলেন অশ্বিনের সঙ্গে তাঁর কথাবার্তা হয় নিয়মিত। অস্ট্রেলিয়া সিরিজের দলে তাঁকে রেখে প্রমাণ করা হল যে বিশ্বকাপের ভাবনাতেও তিনি রয়েছেন।

আরও পড়ুন: Virat Kohli: দলের গোপন তথ্য ফাঁস, বোর্ডের ধমক খেলেন বিরাট কোহলি

প্রথম দুটো ওডিআই ম্যাচের স্কোয়াড :

কেএল রাহুল (অধিনায়ক এবং উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা (সহ অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিষান (উইকেটকিপার), শার্দূল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা।

শেষ একদিনের ম্যাচে টিম ইন্ডিয়ার স্কোয়াড :

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, কেএল রাহুল (উইকেটকিপার), ঈশান কিষান (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ।

আরও পড়ুন: Asia Cup 2023: লঙ্কা পুড়ে খাক সিরাজের আগুনে! ২৬৩ বল বাকি থাকতে এশিয়া কাপ চ্যাম্পিয়ন রোহিতেরা

Exit mobile version