Virat Kohli: After Virat Kohli posts yo-yo test score on Instagram, BCCI asks players not to make ‘confidential matter’ public

Virat Kohli: দলের গোপন তথ্য ফাঁস, বোর্ডের ধমক খেলেন বিরাট কোহলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এশিয়া কাপের আগে জোড়া সিরিজ খেলেননি বিরাট কোহলি। তা সত্ত্বেও ফিটনেসে বাকিদের পিছনে ফেলে দিয়েছেন তিনি। ইয়ো ইয়ো টেস্টে সর্বোচ্চ স্কোর করে বুঝিয়ে দিয়েছেন, আইসিসি টুর্নামেন্টের জন্য তিনি কতখানি তৈরি। কিন্তু ফিটনেস পরীক্ষায় রেকর্ড গড়েও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের রোষের মুখে পড়লেন প্রাক্তন অধিনায়ক।

বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এশিয়া কাপের প্রস্তুতি সারছে ভারতীয় দল। সেখানেই ইয়ো ইয়ো পরীক্ষা হয় ক্রিকেটারদের। তার পরেই বিরাট ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করেন এবং লেখেন, “ইয়ো ইয়ো টেস্ট শেষ করার পরের আনন্দ। ১৭.২ হয়েছে।” সেটাই ভাল ভাবে নেয়নি বোর্ড। এক বোর্ড কর্তা বলেন, “কোনও গোপন তথ্য সমাজমাধ্যমে পোস্ট করা থেকে বিরত থাকতে বলা হয়েছে ক্রিকেটারদের। মৌখিক ভাবেই এই নির্দেশ দেওয়া হয়েছে। অনুশীলনের ছবি পোস্ট করতেই পারে কেউ। কিন্তু কত স্কোর করেছে, সেটা বলে দেওয়ার অধিকার নেই তাদের।”

আরও পড়ুন: KMC: ভাঁড়ারে টান! KKR-এর ৩.৩২ কোটি ‘মুকুব’ কলকাতা পুরসভার

এই অনুশীলনে উপস্থিত সকল খেলোয়াড়ই ‘ইয়ো-ইয়ো’ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।ইয়ো ইয়ো টেস্ট কী? এই টেস্ট সাধারণত ক্রিকেটারদের গতি ও তাঁদের দমের পরীক্ষা নেয়। ২০ মিটার দূরত্বের (ক্রিকেট পিচের দৈর্ঘ্য) মধ্যে ক্রিকেটারদের ছুটতে হয়। এক বার ২০ মিটার গিয়ে আবার ২০ মিটার ফিরে আসতে হয়। দৌড় শেষ করার একটি সর্বাধিক সময় রয়েছে। অনেকগুলি পর্যায়ে এই টেস্ট হয়। পর্যায় যত বাড়ে তত দৌড় শেষ করার সময় কমে। ক্রিকেটারেরা যতগুলি পর্যায় শেষ করতে পারেন তার উপর ভিত্তি করে তাঁদের নম্বর দেওয়া হয়। ভারতীয় দলে সুযোগ পেতে হলে ক্রিকেটারদের অন্তত ১৬.২ পেতেই হয়।বর্তমানে, জসপ্রীত বুমরাহ, প্রসিধ কৃষ্ণা, সঞ্জু স্যামসন এবং তিলক বর্মা আয়ারল্যান্ড সফরে থাকায় এই টেস্টে অংশ নেননি, তবে আশা করা হচ্ছে যে তারা শুক্রবার দলের সঙ্গে যোগ দেবেন।

এতদিন ইয়ো-ইয়ো টেস্টের (Yo Yo Test) সেরা স্কোর ছিল ১৬। কয়েক বছর আগে মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) ও হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) সঙ্গে পাল্লা দিয়ে বিরাট ১৬ স্কোর করেন। এবার নিজের পুরনো রেকর্ড ভেঙে কিং কোহলি’ ১৭.২ স্কোর করেন। যা বিশ্বমঞ্চে রেকর্ড। কিন্তু নিজে থেকেই তা প্রকাশ্যে এনে বোর্ডের বিরাগভাজন হলেন তিনি।

আরও পড়ুন: Wrestling: নির্বাসিত ভারতের কুস্তি সংস্থা, নির্বাচন করতে না পারায় কড়া শাস্তি

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest