Site icon The News Nest

India vs Great Britain: ৩-৪ গোলে হেরে মেয়েদের হকির ব্রোঞ্জ পদক হাতছাড়া রানিদের

hocky 3

৪১ বছর পর টোকিওয় অলিম্পিক্স হকিতে ব্রোঞ্জ জিতে হারানো গৌরব পুনরুদ্ধার করেছে ভারতের ছেলেরা। এবার মেয়েদের সামনে হাতছানি ছিল প্রথমবার অলিম্পিক্সের মঞ্চে ব্রোঞ্জ পদক জিতে ইতিহাস গড়ার। সেই লক্ষ্যেই গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে লড়াই শুরু করে ভারতের মহিলা হকি দল। যদিও শেষ পর্যন্ত চোয়াল চাপা লড়াই চালিয়েও হার মানতে হয় রানিদের। ব্রিটেন ৪-৩ গোলে ম্যাচ জিতে ভারতের কাছ থেকে মেয়েদের হকির ব্রোঞ্জ পদক ছিনিয়ে নেয়।

ব্রোঞ্জের ম্যাচে হেরে গেলেও সমর্থকদের হৃদয়ে জায়গা করে নিলেন রানিরা। গত বারের সোনাজয়ী গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে এক সময় ০-২ গোলে পিছিয়ে গিয়েছিল ভারত। তবে কখনও লড়াই ছাড়েনি ভারত। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে দুই গোল হজম করলেও তিন গোল করে ফিরে আসে দল।

আরও পড়ুন: Tokyo 2020: ম্যাচ চলাকালীন রবি কুমারের হাতে কামড়, প্রবল সমালোচনার মুখে কাজাখ কুস্তিগীর

রানিদের এই লড়াইকেই সম্মান জানাচ্ছেন সমর্থকরা। গ্রেট ব্রিটেন একাধিক পেনাল্টি কর্নার পেলেও গোল করতে দেননি সবিতারা। তবে শেষ রক্ষা হয়নি। ব্রোঞ্জ পদকের লড়াইয়ে ৩-৪ গোলে হারতে হয় রানিদের।

রানিদের এই লড়াই আগামী প্রজন্মকেও অনুপ্রাণিত করবে তা বলাই বাহুল্য। টোকিয়ো অলিম্পিক্সে ভারতের দুই হকি দলের সাফল্য দেশে হকি নিয়ে উৎসাহ বাড়িয়ে দিয়েছে বহু গুণ।

আরও পড়ুন: Tokyo Olympics: ব্রোঞ্জ জিতে অলিম্পিক্স হকিতে সবথেকে বেশি পদক জয়ের রেকর্ড গড়ল ভারত

 

Exit mobile version