Site icon The News Nest

IPL 2021: ট্রেডমার্ক ছক্কায় ম্যাচ জিতিয়ে ম্যাচ জেতালেন ধোনি, প্লে-অফে CSK

DHONI scaled

গতবারের মতো খারাপ পারফরম্যান্স নয়। চলতি আইপিএলের প্রথম পর্ব হোক কিংবা দ্বিতীয় পর্ব- দুরন্ত ছন্দেই দেখা গিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে। বৃহস্পতিবার লিগ টেবিলের একদম নিচের দিকে থাকা সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও তার অন্যথা হল না। ছ’উইকেটে উইলিয়ামসনদের হারিয়ে প্লে-অফে নিজেদের জায়গা পাকা করে ফেললেন ধোনিরা। হায়দরাবাদের দেওয়া ১৩৫ রানের লক্ষ্যমাত্রায় চার উইকেট হারিয়ে দু’বল বাকি থাকতেই পৌঁছে যায় হলুদ জার্সিধারীরা।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি। ব্যাট করতে নেমে শুরু থেকেই ১৩৪ রানে শেষ হয় সানরাইজার্স হায়দরাবাদের ইনিংস। জেসন রয় মাত্র দুই রান করেই আউট হন। ভাল ব্যাট করেন ঋদ্ধিমান সাহা। ৪৬ বলে ৪৪ রান করে আউট হন তিনি। ঋদ্ধিমান ছাড়া আর কেউই তেমন রান পাননি। ব্যর্থ হয়েছেন অধিনায়ক উইলিয়ামসন (১১ বলে ১১), প্রিয়ম গর্গ (১০ বলে ৭), অভিষেক শর্মা (১৩ বলে ১৮), জেসন হোল্ডার(৫ বলে ৫) করে একে একে আউট হতে থাকেন। ১৩ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন রশিদ খান।

দারুণ বোলিং করেন জস হ্যাজেলউড। চার ওভারে মাত্র ২৪ রান দিয়ে তিনটি উইকেট পান তিনি। দলে ফিরে দারুণ বোলিং করেন ডোয়েন ব্রাভো। চার ওভারে মাত্র ১৭ রান দিয়ে দু’টি উইকেট পান তিনি। একটি করে উইকেট পান শার্দূল ঠাকুর ও রবীন্দ্র জাডেজা।

আরও পড়ুন: নয়া ক্লাবে প্রথম গোল করলেন মেসি, চ্যাম্পিয়ন্স লিগে ম্যান সিটিকে উড়িয়ে দিল PSG

জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে সিএসকে-কে। দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড ও ফ্যাফ দু’প্লেসি-র ব্যটে ভর করেই ৭৫ রানে পৌঁছে যায় চেন্নাই। রুতুরাজ ৩৮ বলে ৪৫ রান করে হোল্ডারের বলে আউট হন। তারপর যদিও বেশ কয়েকটি উইকেট হারায় চেন্নাই। ১৭ বলে ১৭ রান করে রশিদ খানের বলে আউট হন মইন আলি। ব্যর্থ হন সুরেশ রায়নাও। হোল্ডারের বলে দুই রান করেই আউট হন তিনি। দু’প্লেসি আউট হন ৩৬ বলে ৪১ রান করে। তাঁকেও আউট করেন হোল্ডার। তবে অম্বাতি রায়ডু ও ধোনির সৌজন্যে লক্ষ্যে পৌঁছতে সমস্যা হয়নি চেন্নাইয়ের।

দলের জয়ের সঙ্গে রেকর্ডও এসেছে ধোনির দস্তানায়। আইপিএল-এ একটি দলের হয়ে ১০০টি ক্যাচ নেওয়ার রেকর্ড গড়লেন ধোনি। এর আগে কোনও আইপিএল-এ একটি দলের হয়ে কেউ ১০০টি ক্যাচ নিতে পারেননি। উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার ক্যাচ নিয়েই এই রেকর্ড গড়েন ধোনি।

ছয় মেরেই সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad)বিরুদ্ধে ম্যাচ জিতিয়েছেন চেন্নাইকে। ধোনির ছয়ে তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন দল ফের একবার আইপিএল প্লে-অফে। ২০১১ বিশ্বকাপে ধোনি যেভাবে ছয় মেরে দেশবাসীর স্বপ্নপূরণ করেছিলেন, প্রায় একই রকম ভঙ্গিতে হায়দরাবাদের বিরুদ্ধে ছক্কা হাঁকিয়েছেন তিনি। যা দেখে ফ্যানেরা আর নিজেদের ধরে রাখতে পারেননি। সোশ্য়াল মিডিয়ায় কান পাতলেই শোনা যাচ্ছে ‘ধোনি ফিনিশেস অফ ইন স্টাইল’!

আরও পড়ুন: প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে ‘গোলাপি সেঞ্চুরি’ স্মৃতির, সেই সঙ্গে গড়েছেন একাধিক নজির

 

Exit mobile version