Site icon The News Nest

IPL 2022 Final: অভিষেকেই বাজিমাত, রোহিত-ধোনি-গম্ভীরকে স্পর্শ হার্দিক পান্ডিয়ার

gt final

আইপিএল জয়ের স্বাদ তিনি আগেই মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে পেয়েছেন। তবে এই বছর প্রথম অধিনায়ক হিসেবে শিরোপা জেতার স্বাদ পেলেন হার্দিক পাণ্ডিয়া। সেই অনুভূতি নিঃসন্দেহে আলাদা। আর সেই আলাদা অনুভূতির হাত ধরেই হার্দিক গড়ে ফেললেন রেকর্ডও। স্পর্শ করলেন রাজস্থান রয়্যালসেরই প্রাক্তন অধিনায়ক, যিনি সদ্য প্রয়াত হয়েছেন, কিংবদন্তি শেন ওয়ার্নকে। সেই সঙ্গে ছুঁলেন রোহিত শর্মাকেও।

এদিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। কিন্তু গুজরাট টাইটান্স টিমের বোলারদের দাপটে ক্রিজে দাঁড়াতেই পারেননি রাজস্থানের কোনও ব্যাটসম্যান। ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে এক উইকেট তুলে নেন রশিদ খান। অধিনায়ক হার্দিক পান্ডিয়া ফেরান রাজস্থানের প্রধান ব্যাটসম্যান জস বাটলার ও ক্যাপ্টেন সঞ্জু স্যামসন ও সিমরন হেইটমেরকে। ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন হার্দিক। ১৩০ রানে অলআউট হয়ে যায় রাজস্থান।

আরও পড়ুন: Andrew Symonds: উশৃঙ্খল, মদ্যপান, মাঙ্কিগেট-বিতর্ক! ফিরে দেখা সাইমন্ডসের বিতর্কিত ক্রিকেট কেরিয়ার

ব্যাট করতে নেমে ভাল শুরু করতে পারেনি গুজরাট টাইটান্সও। প্রথমেই উইকেট খোয়ায় তাঁরা। ৫ রানে ফেরেন ওপেনার ঋদ্ধিমান সাহা। ৮ রানে ফেরেন ম্যাথিউ ওয়েডও। কিন্তু ফাইনালে বেশ আত্মবিশ্বাসী দেখায় শুভমান গিলকে। হার্দিক পান্ডিয়ার সঙ্গে বড় রানের পার্টনারশিপ করেন তিনি। যুজভেন্দ্র চাহালের ডেলিভারিতে হার্দিক ফিরতেই আশঙ্কা দেখা যায় গুজরাট শিবিরে। কিন্তু হার্দিকের পরই ক্রিজে নামেন ডেভিড মিলার। ১৯ বলে ৩২ রান আসে ‘কিলার’ মিলারের ব্যাট থেকে। ১৯ তম ওভারের প্রথম বলেই ছয় মেরে ম্যাচ শেষে দেন শুভমান গিল।

প্রথম বছর আইপিএলের কোনও টিমের অধিনায়ক হয়ে শিরোপা জয়ের রেকর্ড করলেন হার্দিক। যে রেকর্ড এর আগে ছিল শেন ওয়ার্ন এবং রোহিত শর্মার ঝুলিতে। সেই নজিরই স্পর্শ করলেন গুজরাট টাইটানস অধিনায়ক।

আরও পড়ুন: বিশ্বের সবথেকে বড় জার্সি, Guinness World Records-এ নাম তুলল IPL

Exit mobile version