Site icon The News Nest

ISL 2020 : কৃষ্ণার অন্তিম মুহূর্তের গোলে জয়, জয়ের হ্যাটট্রিক ATK-মোহনবাগানের

ISL

চলতি ইন্ডিয়ান সুপার লিগে জয়ের হ্যাটট্রিক করল এটিকে-মোহনবাগান। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গোল করেন রয় কৃষ্ণা। এই নিয়ে টানা তৃতীয় ম্যাচ থেকে পুরো পয়েন্ট সংগ্রহ করল সবুজ-মেরুন শিবির।

‌টুর্নামেন্টের শুরু থেকেই ফর্মে দল। কিবু ভিকুনার কেরালা ব্লাস্টার্সকে হারানোর পর ঐতিহ্যের ডার্বিতেও চির–প্রতিদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গলকে ২–০ গোলে হারিয়েছিলেন রয় কৃষ্ণরা। তাই বৃহস্পতিবার ওড়িশা এফসি–র বিরুদ্ধে এটিকে মোহনবাগানকেই এগিয়ে রেখেছিলেন বিশেষজ্ঞরা। প্রাক্তন আই লিগ জয়ী কোচ সঞ্জয় সেন বলেই দিয়েছিলেন, এই ম্যাচ থেকে হাবাসের ছেলেরা তিন পয়েন্ট না পেলেই অঘটন ঘটবে। ম্যাচের ৯৪ মিনিট পর্যন্ত আশংকা ছিল সেই অঘটনেরই। কিন্তু ত্রাতা হিসেবে দেখা দিলেন সেই রয় কৃষ্ণ। ম্যাচ শেষের বাঁশি বাজার কিছু আগে গোল করে দলকে কাঙ্খিত তিন পয়েন্ট এনে দিলেন ফিজির তারকা।

আরও পড়ুন: ডিটারজেন্ট ছাড়াই প্রিয় পোশাকে চা-কফির দাগ তুলতে পারেন ঘরোয়া এই উপায়গুলিতে

তৃতীয় ম্যাচ থেকে পুরো পয়েন্ট ঘরে তোলার সুবাদে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান দখল করেন হাবাসরা। বরং বলা ভালো যে, মুম্বই সিটি এফসি কাছ থেকে পয়েন্ট টেবিলের এক নম্বরের মুকুট পুনরুদ্ধার করল সবুজ-মেরুন শিবির।

পরিকল্পনা মতোই ম্যাচের প্রথমার্ধে অযথা ঝুঁকি নেয়নি মোহনবাগান। তারা রক্ষণাত্মক ফুটবল খেলায় ম্যাচে তুলনায় আগ্রাসী দেখায় ওড়িশাকে। যদিও সবুজ-মেরুন শিবির নিজেদের দূর্গ যথাযথ রক্ষা করে। ফলে ম্যাচের প্রথমার্ধ থাকে গোলশূন্য।

 

দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল মোহনবাগানের হাতেই। অন্তত বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল তারাই। তা সত্ত্বেও নির্ধারিত ৯০ মিনিটে প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেনি এটিকে। শেষে ইনজুরি টাইমে (৯০+৫ মিনিট) পরিত্রাতা হয়ে দেখা দেন রয় কৃষ্ণা। তাঁর গোলেই জয় ছিনিয়ে নেয় গতবারের চ্যাম্পিয়নরা। কৃষ্ণা এই নিয়ে তিনটি ম্যাচেই একটি করে গোল করলেন।

আরও পড়ুন: অনন্য নজির হিটম্যানের! টানা ৮ বছর ওয়ান ডে-তে ভারতের হয়ে সর্বোচ্চ রান

Exit mobile version