Site icon The News Nest

IPL 2021: মরিস-উনাদকাটের যুগলবন্দিতে উত্তেজক জয় রাজস্থানের

Rajastan Royals beat Delhi Capitals by 3 wickets in IPL 2021 RR vs DC

দিল্লি ক্যাপিটালস ১৪৭/৮ (২০ ওভারে)
রাজস্থান রয়্যালস ১৫০/৭ (২০ ওভারে)

ঋষভ পন্থ বনাম সঞ্জু স্যামসন— ওয়াংখেড়ের বৃহস্পতি-সন্ধের ক্যাচলাইন ছিল এটাই। দুই তরুণ কিপার, দুই তরুণ ক্যাপ্টেনের লড়াই। সঞ্জু আগের ম্যাচে সেঞ্চুরি করলেও এই ম্যাচে ৪-এ ফিরে গিয়েছিলেন। শুরুতে ৫১ করা পন্থই বরং জয়ের সোনালি রেখা দেখতে পাচ্ছিলেন। টি-টোয়েন্টির এই এক মজা, এক-একটা বলে খেলার মোড় ঘুরে যায়। দিল্লির (Delhi Capitals) ১৪৭/৮ তাড়া করতে নেমে ৪২/৫ হয়ে গিয়েছিল রাজস্থান (Rajastan Royals)। সেখান থেকেও জয় এনে দিলেন ডেভিড মিলার আর ক্রিস মরিস। রাজস্থান রয়্যালসকে ম্যাচ জিতিয়ে ক্রিস মরিস বুঝিয়ে দেন, কেন তাঁক দলে নেওয়ার জন্য রেকর্ড ১৬ কোটি ২৫ লক্ষ টাকা খরচ করেছে ফ্র্যাঞ্চাইজি।

৩৭ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা দিল্লি নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রানে পৌঁছতে সক্ষম হয় ক্যাপ্টেন ঋষভ পন্তের লড়াকু হাফ-সেঞ্চুরিতে ভর করে। পন্ত ৯টি বাউন্ডারির সাহায্যে ৩২ বলে ৫১ রান করে দুর্ভাগ্যজনক রান-আউট হন। এছাড়া ললিত যাদব ২০, টম কারান ২১ ও ক্রিস ওকস অপরাজিত ১৫ রান করেন। জয়দেব উনাদকাট ৪ ওভারে ১৫ রানের বিনিময়ে ৩ উইকেট দখল করেন। ক্রিস মরিস ২৭ রানের বিনিময়ে ১টি ও মুস্তাফিজুর ২৯ রানে ২টি উইকেট নেন।

আরও পড়ুন: IPL 2021: প্রথম ম্যাচেই বড় জরিমানার মুখে CSK অধিনায়ক

জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান একসময় ৪২ রানে ৫ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে ডেভিড মিলার ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৬২ রান করে রাজস্থানকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেন। শেষবেলায় ৪টি ছক্কার সাহায্যে ১৮ বলে অপরাজিত ৩৬ রান করে দলের জয় নিশ্চিত করেন মরিস। উনাদকাট অপরাজিত ১১ ও রাহুল তেওয়াটিয়া ১৯ রান করেন। রাজস্থান ১৯.৪ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫০ রান তুলে ম্যাচ জিতে যায়।

ওকস ২২ রানে ২টি, আবেশ খান ৩২ রানে ৩টি ও কাগিসো রাবাদা ৩০ রানে ২টি উইকেট নেন। অশ্বিন ৩ ওভারে মাত্র ১৪ রান খরচ করেন। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন উনাদকাট।

আরও পড়ুন: IPL 2021: আরসিবির হয়ে জ্বলে উঠলেন বাংলার শাহবাজ, তীরে এসে তরী ডোবাল হায়দরাবাদ

 

Exit mobile version