Site icon The News Nest

Wimbledon 2021: ঐতিহাসিক ম্যাচ জিতলেন সানিয়া মির্জা ও রোহন বোপন্না

SANIA 2

শুক্রবার উইম্বলডনের ইতিহাসে ছিল এক স্মরণীয় দিন। কারণ, এই প্রথমবার চার ভারতীয় টেনিস তারকা একে অপরের মুখোমুখি হলেন উইম্বলডনে। মেয়েদের ডবলসের পর মিক্সড ডবলসেও (Mixed doubles) জয় দিয়েই উইম্বলডনের (Wimbledon) যাত্রা শুরু করলেন সানিয়া মির্জা (Sania Mirza)।ভারতীয় টেনিস তারকা রোহন বোপান্নার (Rohan Bopanna) সঙ্গে জুটিতে সানিয়া মিক্সড ডবলসের প্রথম রাউন্ডেই ভারতের অপর জুটি অঙ্কিতা রায়না (Ankita Raina) ও রামকুমার রামনাথনকে (Ramkaumar Ramanathan) হারান। ম্যাচের ফলাফল ৬-২, ৭-৬ (৫)।

গ্র্যান্ড স্লামের সিঙ্গলস খেলায় যোগ্যতা অর্জনের জন্য মোট ২১ বার চেষ্টা করেছেন রামকুমার। তবে সফল হননি। এবার মিক্সড ডাবলস দিয়ে মেজর টেনিসে অভিষেক ঘটল তাঁর। তাও আবার অভিজ্ঞ সানিয়া-বোপন্নার বিরুদ্ধে। প্রথম থেকে অভিজ্ঞ জুটিই ছিল ম্যাচের ফেভারিট।প্রথম সেটে রামকুমারদের হেলায় হারান সানিয়া-বোপন্না। তবে দ্বিতীয় সেটে জোর লড়াই দেন রামকুমার ও অঙ্কিতা। কিন্তু বোপান্নার শক্তিশালী সার্ভ আর দুর্দান্ত গ্রাউন্ড স্ট্রোকের সামনে শেষরক্ষা করতে পারেননি। তবে উইম্বলডনে প্রথমবার দুই ভারতীয় জুটির লড়াই ঢুকে পড়ল টেনিস ইতিহাসের পাতায়।

আরও পড়ুন: EURO 2020 : ১ ম্যাচে ৮ গোল! ক্রোয়েশিয়াকে ছিটকে দিয়ে কোয়ার্টার ফাইনালে স্পেন

ইতিমধ্যেই পার্টনার বেথানি মাটেক-স্যান্ডসকে নিয়ে মহিলা ডাবলসের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গিয়েছেন সানিয়া মির্জা। প্রথম রাউন্ডে টুর্নামেন্টের ষষ্ঠ বাছাই অ্যালেক্সা গুয়ারিচ ও ডেসারে ক্রচিক জুটিকে ৭-৫, ৬-৩ সেটে হারান তাঁরা। আসন্ন অলিম্পিকে অংশ নিতে চলেছেন সানিয়া। তার আগে ছন্দ ধরে রাখতে মরিয়া হায়দরাবাদি সুন্দরী।

আরও পড়ুন: Sania Mirza: উইম্বলডনে ফিরে প্রথম ম্যাচেই সহজ জয় সানিয়ার

Exit mobile version