Site icon The News Nest

SA vs Eng: করোনার জেরে বাতিল দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড সিরিজ, বিপুল ক্ষতি বোর্ডের

SA vs Eng

কেপটাউনে বায়ো-সিকিওর পরিবেশ লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ উঠেছিল। তারপরই দক্ষিণ আফ্রিকায় ইংল্যান্ডের একদিনের ম্যাচের সিরিজ আপাতত স্থগিত করে দেওয়া হল। সোমবার একথা জানাল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে সম্প্রচারকারী চ্যানেল স্কাই স্পোর্টসকে উদ্ধৃত করে সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, সিরিজ বাতিল করে দেওয়া হয়েছে।

এদিন দুই ক্রিকেট বোর্ডের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়, ইংল্যান্ড (England) শিবিরে দুজনের কোভিড টেস্ট হয়েছে। কিন্তু তাঁদের রিপোর্ট হাতে আসেনি। দুই বোর্ডই রিপোর্টের অপেক্ষায় ছিল। তা দেখেই ম্যাচের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হত। কিন্তু কেপ টাউনে ম্যাচের দিনও তা না মেলায় ম্যাচ স্থগিত রাখার কথাই ঠিক করা হয়। কীভাবে এবং কবে তিন ম্যাচের সিরিজের এই দুটি ম্যাচ আয়োজন করা সম্ভব হবে, তা আলোচনা করে দেখা হচ্ছে। তবে সবদিক বিচার করে সিরিজ বাতিলেরই সিদ্ধান্ত নিল দুই বোর্ড। ফলে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়ল দক্ষিণ আফ্রিকা বোর্ড (CSA)। কারণ এই সিরিজে টেলিভিশন সত্ত্ব হিসেবে ৪.২ মিলিয়ন ডলার আয় করার কথা ছিল তাদের।

আরও পড়ুন: অনন্য নজির হিটম্যানের! টানা ৮ বছর ওয়ান ডে-তে ভারতের হয়ে সর্বোচ্চ রান

CSAর তরফে খবর, গত ৪ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার এক ক্রিকেটার করোনা পজিটিভ হতেই আতঙ্ক ছড়ায় টিম হোটেলে। সেই প্রেক্ষিতেই করোনা টেস্ট করান হোটেল কর্মীরাও। সেখানেই দুজনের রিপোর্ট পজিটিভ আসে। তারপরই বাড়ে উদ্বেগ। জানা যায়, সুরক্ষিত কি না জানতে ইংল্যান্ডের ক্রিকেটাররাও করোনা পরীক্ষা করান। সব মিলিয়ে পরিস্থিতি বেশ জটিল হয়ে ওঠে। আর এবার বাতিলই হল সিরিজ।

উল্লেখ্য, করোনা কালে বায়ো বাবলে থেকেই সিরিজ খেলেছে, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের মতো দলগুলি। বর্তমানে ভারত-অস্ট্রেলিয়া সিরিজও চলছে। তবে করোনা কালে ক্রিকেট শুরুর পর প্রথমবার কোনও সিরিজ ভাইরাসের জেরে বাতিল হল।

আরও পড়ুন: প্রথম ভারতীয় হিসেবে এফ-২ রেস জিতে তেরঙা ওড়ালেন জেহান

Exit mobile version