Site icon The News Nest

Sourav Ganguly: ন্যাটওয়েস্ট জয়ের ২০ বছর পূর্তি, ব্রিটেনের পার্লামেন্টে সংবর্ধনা সৌরভকে

sourav 1

ঐতিহাসিক ন্যাটওয়েস্ট জয়ের ২০ বছর পূর্তির দিনটিও স্মরণীয় হয়ে রইল সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য। ব্রিটিশ পার্লামেন্ট বিসিসিআই (BCCI) সভাপতিকে বিশেষ সম্মানে সম্মানিত করল। ব্রিটিশ সংসদের দেওয়া ‘বেঙ্গলস প্রাইড’ সম্মান পেলেন সৌরভ (Sourav Ganguly)।

২০০২ সালের ১৩ জুলাই লর্ডসে ন্যাটওয়েস্ট ট্রফি জিতেছিল সৌরভের নেতৃত্বাধীন ভারত। ৩২৫ রান তাড়া করতে নেমে মহম্মদ কাইফ ও জাহির খান জয়সূচক রান নেওয়ার পরে লর্ডসের ব্যালকনিতে সৌরভের জার্সি খুলে ঘোরানোর ছবি ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা মুহূর্ত। ২০ বছর পরে সৌরভ সংবর্ধিত হওয়ায় সেই মুহূর্তই আবার ফিরে এল ভারতীয় সমর্থকদের মনে।

আরও পড়ুন: Neeraj Chopra: নিজের রেকর্ড ভেঙে নজির নীরজের, প্রথমবার পদক জিতলেন ডায়মন্ড লিগে

নিজের জন্মদিন কাটাতে পরিবার নিয়ে বেশ কয়েক দিন ধরে লন্ডনে রয়েছেন সৌরভ। সংবর্ধনা পাওয়ার পরে সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেছেন, ‘‘এক জন বাঙালি হিসাবে ব্রিটিশ পার্লামেন্ট আমাকে যে সম্মান দিয়েছে তাতে আমি গর্বিত। ওরা ছ’মাস আগে আমার সঙ্গে যোগাযোগ করেছিল। প্রতি বছর এই পুরস্কার ওরা দেয়। এ বার আমি পেলাম।’’

নিজের সম্মান পাওয়া নিয়ে সৌরভ যেমন খুশি। তেমনই খুশি ইংল্যান্ডের মাটিতে রোহিতদের পারফরম্যান্স দেখে। বিশেষ করে প্রথম ওয়ানডে ম্যাচে যেভাবে ভারতীয় পেসাররা বল করেছেন, তাতে খুশি বিসিসিআই প্রেসিডেন্ট। তিনি বলছেন,”এখনও পর্যন্ত সবকিছু দুর্দান্ত হচ্ছে। শামি (Mohammad Shami) এবং বুমরাহ (Jasprit Bumrah) অনবদ্য বোলিং করেছে। শুধু তাই নয় বিনা উইকেটে ১১০ রান তোলা মানে, ভাল ব্যাটিংও করেছে ভারতীয়রা।”

আরও পড়ুন: আন্তর্জাতিক মঞ্চে দাপট বঙ্গকন্যার, শুটিং বিশ্বকাপে সোনা জয় বৈদ্যবাটির মেহুলির

 

Exit mobile version