Site icon The News Nest

চিকিৎসকদের পরামর্শে কেবিনে হাঁটাচলা, রবিবার সকালে বাড়ি ফেরার সম্ভাবনা সৌরভের

sourav 2020 07

ভাল আছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ঠিকমতো খাওয়া দাওয়া করছেন। রাতে দারুণ ঘুম হয়েছে। আগের থেকে অনেকটাই সুস্থ বোধ করছেন। তাই রবিবার সকালেই হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন বিসিসিআই প্রধান। আনন্দবাজারকে এমনটাই জানালেন সৌরভের অন্যতম চিকিৎসক ডাক্তার সপ্তর্ষি বসু।

শনিবার তিনি বললেন, “রবিবার সকালে ওঁকে ছুটি দেওয়ার পরিকল্পনা আছে। কারণ ওঁর শারীরিক অবস্থা বেশ ভালো। চিকিৎসায় দ্রুত সাড়া দিচ্ছেন বোর্ড প্রধান। তাই দ্রুত ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।” এরপর তিনি বললেন, “গত কয়েক বছর ধরে সৌরভ পরিমিত খাওয়া দাওয়া করেন। প্রতিদিন নিয়ম করে জিম করেন। ওঁর এরকম হওয়াটা একটা দুর্ভাগ্যজনক ঘটনা। যদিও এখন চিন্তার কোনও কারণ নেই। আগামী কয়েক দিন বিশ্রামের পরেই উনি আবার আগের মতো স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন।”

আরও পড়ুন: ইকো–ইসিজিতে সমস্যা, আগামীকাল অ্যাঞ্জিওগ্রাম সৌরভের, ফোন করে খোঁজ নিলেন শাহ

শুক্রবার ক্রিটিক্যাল কেয়ার ইউনিট থেকে কেবিনে রাখা হয় মহারাজকে। তাঁর দেহের গুরুত্বপূর্ণ অঙ্গগুলি ঠিকঠাক কাজ করছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এরপর চিকিৎসকদের পরামর্শে কেবিনে হাঁটাচলা করেন সৌরভ। সবকিছু ঠিকঠাক থাকলে রবিবার সৌরভকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে।

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে গত ২ জানুয়ারি প্রথম হাসপাতালে ভর্তি হন সৌরভ। সে বার একটি স্টেন্ট বসানো হয়। তার পর এক সপ্তাহের মধ্যে বাড়িও ফিরে যান। কিন্তু বুধবার ফের বুকে ব্যথা নিয়ে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। ধমনীর ব্লকেজ বেড়ে যাওয়ায় ফের দু’টি স্টেন্ট বসানো হয়।

আরও পড়ুন: ঘরোয়া ক্রিকেটে দুঃখের ছায়া, ৮৭ বছরের ইতিহাসে প্রথমবার বাতিল রনজি ট্রফি

Exit mobile version