Site icon The News Nest

Tokyo Olympics 2020: টোকিয়ো অলিম্পিক্স ভিলেজে করোনা হানা, প্রথম আক্রান্তের হদিশ মিলল

Tokyo Olympics

অলিম্পিক্স শুরু হতে আর সপ্তাহখানেকও বাকি নেই। অনেক বাধা বিপত্তি পেরিয়ে অবশেষে দর্শকশূন্য স্টেডিয়ামেই আয়োজিত বসতে চলেছে অলিম্পিক্সের আসর। এর মধ্যেই দুঃসংবাদ। অলিম্পিক্স ভিলেজে প্রথম করোনা আক্রান্তের হদিশ মিলল।

২৩ জুলাই থেকে শুরু হতে চলেছে অলিম্পিক্স। বহু খেলোয়াড় ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন সেখানে। টোকিয়ো অলিম্পিক্সের আয়োজক সংস্থার মুখপাত্র বলেন, ‘‘একজন আক্রান্ত। ভিলেজের মধ্যে এটাই প্রথম করোনা সংক্রমণ।’’

আরও পড়ুন: বকেয়া ৩৫ কোটি টাকা চেয়ে দুই সংস্থার বিরুদ্ধে আদালতে Sourav Ganguly

গত বছর অলিম্পিক্স আয়োজনের কথা থাকলেও তা করা সম্ভব হয়নি করোনার জন্য। এই বছর তা আয়োজন করা হয়েছে। তবে জাপানেই বার বার প্রতিবাদের মুখে পড়তে হচ্ছে কর্তৃপক্ষকে। করোনার জন্য এ বারের অলিম্পিক্সে কোনও দর্শক থাকবে না। বহু ব্যবস্থা নেওয়ার পরেও ভিলেজে করোনা ঢোকা আটকানো গেল না।

অলিম্পিক্স শুরু হতে আর মাত্র ছয় দিন বাকি। তার আগে এই করোনা সংক্রমণ চিন্তায় ফেলল আয়োজকদের। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে অনেকেই পৌঁছে গিয়েছেন। অলিম্পিক্স আয়োজনে এই সংক্রমণ বাধা হয়ে উঠবে কি না তা এখনও স্পষ্ট নয়।

অলিম্পিক শুরু হওয়ার পাঁচ সপ্তাহ আগে একটি ৭০পাতার রুলবুক প্রকাশ করে অলিম্পিক কমিটি। সেই রুলবুকে  স্পষ্ট করে বলা হয়েছে, কোভিড নিয়ম না মানলে গেমস ভিলেজ থেকে বিতাড়িত হবেন প্রতিযোগী। পাশাপাশি ভবিষ্যতেও ওই প্রতিযোগীর ঠাঁই হবে না অলিম্পিকসে। ওই রুলবুকে বলা হয়েছে জেমস ভিলেজে ডাইনিংয়ে একা খাওয়া দাওয়া করতে হবে। সহ খেলোয়াড়দের সঙ্গে আড্ডা দেওয়া চলবে না। বলাই বাহুল্য, জাপানে বহু মানুষই করোনা আতঙ্কে ভুগছেন। দেশের বহু মানুষ অলিম্পিক্স আয়োজনের বিপক্ষেও মত রেখেছেন। কাজেই সাবধানতা অবলম্বনের বিষয়ে কোনও ফাঁক রাখতে চাইছেন না উদ্যোক্তারা।

আরও পড়ুন: লম্বা সোনালি চুলে বিনুনি! ছবিতে দেখুন নেইমারের নয়া লুক

 

Exit mobile version