Site icon The News Nest

Sourav Ganguly : বিসিসিআই থেকে বিদায়! কী কী কারণে সরতে হচ্ছে সৌরভকে?

SOURAVGANGULY

সৌরভ গাঙ্গুলি কি শিকার হলেন রাজনীতির? বিজেপিতে যোগ দিলেন না বলেই কি হারালেন পদ? প্রশ্ন উঠছেই। সৌরভ চেয়েছিলেন বিসিসিআই-এর সভাপতি হিসেবে কাজ চালিয়ে যেতে। কিন্তু তাঁকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে বোর্ডের সভাপতিকে দ্বিতীয় মেয়াদ দেওয়ার কোনও নজির নেই। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র জয় শাহ তার টানা দ্বিতীয় মেয়াদে বিসিসিআই সেক্রেটারি হিসাবে কাজ চালিয়ে যাবেন।

শোনা যাচ্ছে সৌরভকে এখনই BCCI থেকে ছাড়তে চায়নি, তাঁকে IPL-এর চেয়ারম্যান হিসেবে দেখা হচ্ছিল। কিন্তু তা হয়নি। তিনি নিজেই নাকোচ করেছেন সেই প্রস্তাব।

আরও পড়ুন: হার্ট অ্যাটাকে মৃত্যু প্রাক্তন পাক আম্পায়ার আসাদ রউফের, শেষদিকে বিক্রি করতেন জুতো

জেনে নেওয়া যাক সৌরভের সরে যাওয়ার কারণ

বিসিসিআই-এর এক সূত্রে জানিয়েছে, “সৌরভকে আইপিএল চেয়ারম্যান হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল কিন্তু তিনি বিনয়ের সাথে প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছিলেন। তার যুক্তি ছিল যে তিনি একই প্রতিষ্ঠানের প্রধান হওয়ার পরে বিসিসিআই-এর একটি উপ-কমিটির প্রধানের পদ মেনে নিতে পারবেন না। তিনি এই পদে অব্যাহত রাখতে আগ্রহ প্রকাশ করেছিলেন।”

১৮ অক্টোবর, মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে মুম্বইয়ে বিসিসিআইয়ের নির্বাচন আয়োজিত হবে। তার আগে ১১ ও ১২ অক্টোবর বিভিন্ন পদে মনোনয়ন জমা দিয়েছেন ইচ্ছুক প্রার্থীরা।

সবকিছু ঠিকঠাক থাকলে ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য রজার বিনিই বিসিসিআইয়ের নতুন সভাপতি হতে চলেছেন। বোর্ডের সচিব থাকছেন অমিত শাহ-পুত্র জয় শাহই। মুম্বই বিজেপির সভাপতি আশিস শেলার হচ্ছে বোর্ডের কোষাধ্যক্ষ। বিসিসিআইয়ের সহ-সভাপতি পদে বহাল থাকছেন রাজীব শুক্লা।

আরও পড়ুন: Tai Emery: জেতার আনন্দে রিংয়ে উঠে ঊর্ধ্বাঙ্গ নগ্ন করলেন মহিলা বক্সার! ভিডিও ঝড় তুলেছে নেট দুনিয়ায়

 

Exit mobile version