Site icon The News Nest

World Athletics Championships: ৪*৪০০ মিক্সড রিলেতে আন্তর্জাতিক মঞ্চে ব্রোঞ্জ জিতে ভারতের বাজিমাত

sports

শেষ হয়ে গিয়েছে টোকিও অলিম্পিক্স। এবার নেমেছেন আগামিদিনের তারকারা। কেনিয়ার নাইরোবিতে হচ্ছে অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। যা শুরু হয়েছে বুধবার থেকে। চলবে আগামী রবিরার (২২ অগস্ট) পর্যন্ত।

অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্সে ৪x৪০০ মিটার মিক্সড রিলেতে ব্রোঞ্জ পদক জিতলেন ভরত শ্রীধর, প্রিয়া মোহন, সামি ও কপিল। ৩ মিনিট ২০.৫৭ সেকেন্ডে দৌড়ে শেষ করে ভারতের মিক্সড রিলে দল তৃতীয় স্থানে শেষ করেছে কেনিয়ার নাইরোবিতে।  যা চলতি মরশুমে ভারতের সেরা পারফরম্যান্স। শেষমুহূর্তে দুর্দান্ত দৌড়ে প্রথম হয়েছে নাইজেরিয়া (৩:১৯:৭)। শেষ ১০০ মিটার আগেও এগিয়েছিল পোল্যান্ড। কিন্তু রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল পোলিশদের (৩:১৯:৮)।এই টুর্নামেন্টে এটি ভারতের পঞ্চম পদক।

আরও পড়ুন: LIONEL MESSI : মেসির কান্না মোছা সেই টিস্যু বিক্রি হল ৭ কোটি টাকায়!

ভারতীয়দের এই ইভেন্ট পয়মন্ত। অতীতে সীমা অন্তিল (২০০২ সালে ডিসকাসে ব্রোঞ্জ), নভজিত কৌর ধিলন (২০১৪ সালে ডিসকাসে ব্রোঞ্জ), নীরজ চোপড়া (২০১৪ সালে জ্যাভেলিনে সোনা) ও হিমা দাস (২০১৮ সালে ৪০০ মিটারে সোনা) ভারতকে গর্বিত করেছেন।

৪০০ মিটার মহিলা বিভাগ : আগামী ২১ অগস্ট ফাইনালে নামবেন প্রিয়া মোহন। ফাইনাল শুরু হবে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে (ভারতীয় সময়)।

আরও পড়ুন: Muhammad Ali: বক্সিংয়ে অভিষেক মহম্মদ আলির নাতির, জিতলেন দাদুর পোশাক পরেই

Exit mobile version