Site icon The News Nest

মা উড়ালপুলে মর্মান্তিক দুর্ঘটনা, ঘুড়ির চিনা মাঞ্জা সুতো ফের প্রাণ কাড়ল লকডাউনের শহরে

কলকাতা: লকডাউনের শহরে ঘুড়ির চিনা মাঞ্জা সুতো ফের প্রাণ কাড়ল লকডাউনের শহরে । বাইকে মা উড়ালপুল ধরে যাওয়া সময় মাঞ্জা সুতো গলা কেটে গেল আরও একজনের। রক্তাক্ত অবস্থায় তাঁকে খিদিরপুরে নিজের এলাকা পৌঁছনোর পর হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

শনিবার বাইকে মা উড়ালপুর ধরে কোনও বিশেষ কাজে যাচ্ছিলেন খিদিরপুরের বাসিন্দা বছর ৪০-এর আফতার খান। বাইকে যাচ্ছিলেন তিনি । আর তাতেই ঘটল বিপত্তি। কিছু বুঝে ওঠার আগেই চিনা মাঞ্জা সুতোয় কেটে যায় তাঁর গলা। সেই অবস্থাতেই প্রবল মানসিক জোর নিয়ে গাড়ি চালিয়ে নিজের এলাকায় পৌঁছন তিনি। এলাকায় প্রবেশের সঙ্গে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে নিয়ে যায় হাসপাতালে। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন ডাক্তাররা।

আরও পড়ুন: শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান, বঙ্গে আছড়ে পড়ার আশঙ্কা ৭০ শতাংশ

চিনা মাঞ্জা সুতোয় বহু বার এমন বিপদ ঘটেছে। এর আগেও একাধিকবার দুর্ঘটনা ঘটেছে। বিপদ এড়াতে মাঞ্জা সুতো বিক্রিতে নিষেধাজ্ঞাও জারি করেছিল প্রশাসন। কিন্তু তা সত্ত্বেও এড়ানো যাচ্ছে না বিপদ। সুস্থ শরীরে ঘর থেকে বেড়িয়েছিলেন আফতার, কিন্তু রাস্তায় যে মৃত্যু অপেক্ষারত তা ভাবতে পারেননি কেউ। কান্নায় ভেঙে পড়েছে পরিবার।

অনেকের দাবি এমন ঘটনা বার ঘটলেও কেন চুপ করে রয়েছে প্রশাসন। এক্ষেত্রে কেন আরও কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে না। আর কতজনের প্রাণ নেবে এই মাঞ্জা সুতো? কেবল প্রশাসন সতর্ক হলে হবে না। যারা ঘুড়ি ওড়ায় তাদের সচেতন হতে হবে। অনেক সময় কিশোররা এমন ভয়াবহতা আঁচ করতে পারে না। সেক্ষেত্রে অভিভাবকদের নজরদারি করতে হবে। কেবল প্রশাসনের ঘরে সব দায় চাপিয়ে হাত গুটিয়ে বসে থাকলে আরও এমন বহু দুর্ঘটনার সাক্ষী হতে হবে আমাদের সকলকে। কে জানে কাল আমার কিংবা আপনার বাড়ির কেউ এমন বিপদে পড়বে না ?

আরও পড়ুন: স্বাস্থ্যসংকটে বাংলা, ১৮৫ নার্সকে ফিরিয়ে নিল মণিপুর

Exit mobile version