Site icon The News Nest

মনোনয়ন জমা দিতে গিয়ে আধিকারিকদের সঙ্গে ছবি তুলে বিতর্কে বিজেপি প্রার্থী যশ দাসগুপ্ত

yash anandabazar

আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির তারকা প্রার্থীদের অন্যতম যশ দাশগুপ্ত। শনিবার শ্রীরামপুরে  এসডিও অফিসে মনোনয়ন পত্র জমা দিলেন যশ। এদিন বেলায় চণ্ডীতলার চণ্ডী মন্দিরে পুজো দিয়ে বিরাট রোড শো-এর মাধ্যমে শ্রীরামপুরে পৌঁছান যশ। তবে মনোনয়ন জমা দিতে গিয়ে বিতর্কে জড়ালেন এই তারকা প্রার্থী।

শনিবার শ্রীরামপুরে মহকুমা শাসকের দফতরে মনোনয়নপত্র জমা দিতে যান যশ। নীলবাড়ির লড়াইয়ে তিনি চণ্ডীতলা বিধানসভা আসনে বিজেপি-র যোদ্ধা। তবে সেখানে পৌঁছতেই তাঁকে ঘিরে ধরেন কমিশনের কর্মীরা। খানিকক্ষণ পরে দেখা যায়, নায়কের পাশে একগাল হাসি নিয়ে পালা করে দাঁড়াচ্ছেন এক এক করে। মোবাইলে সে ছবি তুলে রাখতে ব্যস্ত অন্য কর্মীরা। অনেকের আবার আবদার অটোগ্রাফের। সব মিটিয়ে নির্বিঘ্নে মনোনয়নের কাগজপত্র জমা দেন যশ। তবে বিজেপি প্রার্থীর সঙ্গে ছবি তোলার ঘটনার কথা জানতে পেরে কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল।

কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগও তুলেছে তারা। শ্রীরামপুর শহর তৃণমূলের সহ-সভাপতি সন্তোষ সিংহের প্রশ্ন, “এক জন প্রার্থী যিনি চণ্ডীতলা বিধানসভায় বিজেপি-র হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাঁর সঙ্গে নির্বাচন কমিশনের লোকজন কী করে ছবি তোলে? আমরা আগেই বলেছি, কমিশন পক্ষপাতিত্ব করছে। এ ঘটনা তারই প্রমাণ। এ নিয়ে কমিশনে অভিযোগ জানানো হয়েছে।”

আরও পড়ুন: প্রার্থীতেই কোন্দল, রায়গঞ্জে বিজেপি-র কার্যালয়ে ভাঙচুর, দেবশ্রীর ছবিতে জুতো মারল কর্মীরা

তৃণমূলের অভিযোগ পেয়েই ওই কর্মীদের বিরুদ্ধে পদক্ষেপ করার কথা জানিয়েছে কমিশন। শ্রীরামপুর মহকুমা শাসক সম্রাট চক্রবর্তী বলেন, “প্রার্থীর সঙ্গে কর্মীদের ছবি তোলা হচ্ছে, এমন ছবি হাতে এসেছে। তবে কোনও লিখিত অভিযোগ এখনও পাইনি। প্রার্থীর সঙ্গে যাঁরা ছবি তুলেছেন, তাঁদের শোকজ করা হবে। তার পর তাঁদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হবে।”

যশের ছবি বিতর্ক নিয়ে বিজেপির বক্তব্য, ‘যশের সঙ্গে হয়ত কমিশনের লোকেরা ছবি তুলেছে, কিন্তু এর জন্য তো আমরা দায়ী নয়’। হ্যাঁ, এই বলেই দায় এড়াল ভারতীয় জনতা পার্টি। ছবি তোলার বিষয়ে যশকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এতদিন অভিননেতা হিসাবে ছবি তুলতাম, তখনও বিরক্ত হয়নি কখনও। আর এখন তো মানুষের পাশে দাঁড়াতে এসেছি’।

শনিবার যশের হয়ে ভোট-প্রচারে শামিল হন বিজেপির কেন্দ্রীয় স্তরের নেতা কৈলাস বিজয়বর্গীয়। রোড-শো’তে দেখা মিলল যশের পুরোনো বন্ধু, অভিনেত্রী পূজা বন্দ্যোপাধ্যায়ের।

আরও পড়ুন: ‘দিলীপ ঘোষের জন্যই পদ্ম ফুটবে বাংলায়’, নমো-স্তুতিতে মুখ্যমন্ত্রীর জল্পনা তুঙ্গে

Exit mobile version