Site icon The News Nest

এক মঞ্চে বাম -তৃণমূল -কংগ্রেস, বঙ্গ রাজনীতিতে শুরু নতুন জল্পনা

firhad

বিধানসভা নির্বাচনের গা-গরম পর্বের মধ্যেই একমঞ্চে দেখা গেল তৃণমূল – সিপিএম ও কংগ্রেসকে। সোমবার এই বিরল ঘটনা ঘটেছে শিলিগুড়িতে। সেখানে গান্ধীমূর্তি উদ্বোধন অনুষ্ঠানে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের ঠিক পাশে বসেন শহরের মুখ্য প্রশাসক অশোক ভট্টাচার্য। মঞ্চে ছিলেন কংগ্রেস নেতা শংকর মালাকারও। যা নিয়ে তিন দলকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

সোমবার শিলিগুড়ির কাছারি রোডে গান্ধীমূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন হয়েছিল আগে থেকেই। পুরসভার আমন্ত্রণে সেখানে হাজির হন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। মূর্তিটির আবরণ উন্মোচন করেন তিনি। মঞ্চে ছিলেন শিলিগুড়ি পুরসভার মুখ্য প্রশাসক অশোক ভট্টাচার্যও। ফিরহাদের পাশেই বসেন তিনি। অশোকবাবু জানান, গান্ধীমূর্তি উদ্বোধন অনুষ্ঠানে রাজনীতি দেখা উচিত নয়। পুর ও নগরোন্নয়ন দফতরের অধীনেই আমরা জমিটা পেয়েছিলাম। তাই পুরমন্ত্রীকে আমন্ত্রণ জানানো আমাদের কর্তব্যের মধ্যে পড়ে।

আরও পড়ুন: শুভেন্দু মন্ত্রিত্ব ছাড়তেই উত্তপ্ত খেজুরি, তৃণমূলের ৬ অফিস ভাঙচুর করে ‘দখল’ নিল বিজেপি

তবে ব্যাপারটা এত সহজ ভাবে দেখছে না রাজনৈতিক মহল। পুরমন্ত্রী ফিরহাদ হাকিম দার্জিলিংয়ের মানুষ নন। তিনি থাকেন কলকাতায়। তাহলে পরিকল্পনা না থাকলে তিনি সেখানে হাজির হলেন কী করে? ব্যাপারটা কি এতটাই কাকতালীয়।

এই নিয়ে কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিন রাজনৈতিক দলের প্রতিনিধির এক মঞ্চে থাকা নিয়ে সোমবার দিলীপ কটাক্ষের সুরে বলেন, ‘‘এত দিন ধরে বিধানসভায় যে ফিরহাদ হাকিমের বিরুদ্ধে গলা ফাটিয়েছেন অশোক ভট্টাচার্য। আজ সেই অশোক ভট্টাচার্যর সঙ্গে ফিরহাদ হাকিম এক মঞ্চে এসেছেন। তার মানে বুঝতে হবে ‘ডাল মে কুছ কালা হ্যায়’।’’

আরও পড়ুন: ৩ দিনের মধ্যে চাইতে হবে ক্ষমা, ‘গুন্ডা’ বলায় অভিষেককে আইনি চিঠি পাঠালেন দিলীপ

Exit mobile version