Site icon The News Nest

শুভেন্দুর হাত ধরে বিজেপিতে একঝাঁক তৃণমূল নেতা, তালিকায় ৬ সংখ্যালঘু

bjp

মেদিনীপুর কলেজ ময়দানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র অমিত শাহের জনসভায় আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলেন শুভেন্দু অধিকারী। শনিবার তাঁকে সঙ্গে নিয়েই মঞ্চে ওঠেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঞ্চে শুভেন্দুর হাতে পতাকা তুলে দেন অমিত। সঙ্গে ছিলেন দিলীপ ঘোষও। শুভেন্দু ছাড়াও রাজ্যের শাসক দল এবং বিরোধী শিবিরের একাধিক নেতা এ দিন বিজেপিতে যোগ দেন।

শনিবার পশ্চিম মেদিনীপুরের কলেজ মাঠের সভায় শুভেন্দু অধিকারী ছাড়াও বিজেপিতে যোগ দিলেন ৯ বর্তমান বিধায়ক, এক সাংসদ, এক প্রাক্তন সাংসদ ও রাজ্যের এক প্রাক্তন মন্ত্রী। পাশাপাশি যোগ দিলেন একাধিক বিশিষ্ট ব্যক্তিত্বও। তবে বিধানসভা নির্বাচনের আগে ছয় সংখ্যালঘু নেতার দলবদল বিশেষভাবে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

ছয়নেতার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ নামটাই হল কবিরুল ইসলাম। তিনি তৃণমূলের রাজ্য সংখ্যালঘু সেলের সম্পাদক ছিলেন। শুক্রবারই দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। এরপর শনিবার অমিত শাহের সভা থেকে বিজেপির পতাকা হাতে তুলে নিলেন। এছাড়া রয়েছেন হুগলির প্রাক্তন বিধায়ক পারভেজ রহমান, বীরভূমের দাপুটে নেতা করম হুসেন খান, হুগলির নেতা আলমগীর মোল্লা।

বিজেপি বোঝাতে চাইছে রাজ্যের মুসলিমরাও বিজেপির পক্ষ নিয়ে তৃণমূলের বিরুদ্ধে যাচ্ছে। এভাবেই মানুষের মনে দাগ কাটাতে চাইলেও এই সব নেতাদের জনভিত্তি নিয়ে প্রশ্ন উঠেছে। বিশেষ করে পারভেজ রহমান কিংবা কবিরুল ইসলামকে নিয়ে।

আরও পড়ুন: দুই মন্দিরে পুজো দিয়ে সনাতনের বাড়িতে মধ্যাহ্নভোজ অমিতের, আজ কী ছিল তাঁর পাতে

ন’জন বর্তমান বিধায়কের মধ্যে ছ’জন তৃণমূলের। রয়েছেন বনশ্রী মাইতি (উত্তর কাঁথি), সৈকত পাঁজা (পূর্ব বর্ধমান), বিশ্বজিৎ কুণ্ডু (কালনা), শীলভদ্র দত্ত (ব্যারাকপুর), অশোক দিন্দা (তমলুক), সুকরা মুন্ডা (নাগরাকাটা)। বামফ্রন্ট ও কংগ্রেস থেকে গেরুয়া শিবিরে যোগ দিলেন  তাপসি মণ্ডল (হলদিয়া), দিপালী বিশ্বাস (গাজল),সুদীপ মুখোপাধ্যায় (পুরুলিয়া)। রয়েছেন বর্ধমানের সাংসদ সুনীল মণ্ডল, প্রাক্তন সাংসদ দশরথ তিরকে ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। এছাড়াও যোগ দিলেন তৃণমূলের রাজ্যস্তরের নেতা কর্নেল দীপ্তাংশু চৌধুরি, আশিস দত্ত ও বাপ্পা মজুমদার, কার্তিক বিশ্বাস, অসিত দত্ত-সহ একঝাঁক নেতা।

আরও পড়ুন: যবনিকা পতন! শাহের হাত থেকে বিজেপির পতাকা তুলে নিলেন শুভেন্দু

Exit mobile version