Site icon The News Nest

রাত ৯টায় শেষ হল সারাদিনে ধরে চলা নাটকের! শাহের বাড়িতে পাকা দেখা ও যোগদান সম্পন্ন প্ৰাক্তন তৃণমূলীদের

mukul

শনিবার গোটা দিনের নাটকের শেষ হল রাত ৯টায়। বিজেপি-তে যোগ দিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের ৫ জন। শনিবার দিল্লিতে অমিত শাহর বাড়িতে বৈঠকের পরে উত্তরীয় পরিয়ে বিজেপি-তে স্বাগত জানানো হয় রাজীব ছাড়াও তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষাল, বৈশালী ডালমিয়াকে। এ ছাড়াও ছিলেন হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী, রানাঘাট পুরসভার পদত্যাগী প্রশাসক পার্থসারথি চট্টোপাধ্যায়ও। যোগ দিলেন একদা তৃণমূল ঘনিষ্ঠ অভিনেতা রুদ্রনীল ঘোষও।

শনিবার বিকেলে বিশেষ বিমানে কলকাতা থেকে দিল্লি পৌঁছন রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল, রথীন চক্রবর্তী ও পার্থসারথি চট্টোপাধ্যায়। দিল্লি বিমানবন্দরে নেমে ৪টি গাড়িতে করে অমিত শাহের বাসভবনে পৌঁছন তাঁরা। রাজীবদের সঙ্গে দিল্লি যান মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়। অমিতের বঙ্গ সফরেই এঁদের বিজেপি-তে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু সেই সফর বাতিল হয়ে যাওয়ায় রাজীব, প্রবীরদের চার্টার্ড বিমানে করে দিল্লি নিয়ে যায় বিজেপি।

আরও পড়ুন: ‘আমায় কি হিন্দি শেখাবে, আমি কান ধরে শিখিয়ে দেব’, কাকে বললেন মমতা ?

দিল্লি বিমানবন্দর থেকে সোজা কৃষ্ণমেনন মার্গে অমিতের বাড়িতে চলে যান রাজীবরা। সেখানে প্রবীর ঘোষালকে অমিতের পা ছুঁয়ে প্রণাম করতেও দেখা যায়। অমিতের সঙ্গে একটি গ্রুপ ছবিও তোলেন তাঁরা। জানা গিয়েছে, গভীর রাতে বিশেষ বিমানে কলকাতা ফিরে আসবেন রাজীব, বৈশাখীরা। রবিবার হাওড়ার ডুমুরজলার সভায় হাজির থাকবেন তাঁরা প্রত্যেকে।

শনিবার অমিতের বাড়ি থেকে বেরিয়ে রাজীব বলেন, ‘‘কেন্দ্রের বিভিন্ন প্রকল্প রাজ্যে বাস্তবায়ন করার জন্য বাংলায় বিজেপি সরকার দরকার। এ নিয়ে অমিতজির সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে।’’ একই সঙ্গে রাজীব জানান, রবিবার তাঁরা সকলেই ডুমুরজলার সমাবেশে থাকবেন। তবে তাঁরা আর নতুন করে বিজেপি-তে যোগ দেবেন না। ডুমুরজলায় অনেক বড় সংখ্যায় তৃণমূল থেকে বিজেপি-তে যোগদান হবে বলেও দাবি করেন রাজীব।

রাজ্য বিজেপি-র পক্ষে ইতিমধ্যেই জানানো হয়েছে, অমিতের সফর বাতিল হওয়ায় রবিবার কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি থাকছেন ডুমুরজলার যোগদান মেলা ও সমাবেশে। দুপুর ১২টা থেকে শুরু হবে সেই কর্মসূচি। সেখানেই আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন রাজনৈতিক দলের জনপ্রতিনিধিরা বিজেপি-তে যোগ দেবেন। সেখানে সশরীরে উপস্থিত থাকতে না পারলেও ভার্চুয়াল মাধ্যমে হাজির থাকবেন অমিত।

আরও পড়ুন: অবসরের ৩ মাস আগে চন্দননগর পুলিশ কমিশনারেটের পদ থেকে ইস্তফা হুমায়ুন কবিরের, যোগ দিতে পারেন রাজনীতিতে

 

Exit mobile version