Site icon The News Nest

রাজ্যে ঢুকল বর্ষা, কলকাতা সহ বাংলার বিভিন্ন জেলায় চলবে বৃষ্টি

rain in Kolkata social 700x400 2

ওয়েব ডেস্ক: আবহবিদদের কথা মিলে গেল। শুক্রবারই উত্তরবঙ্গ, সিকিম এবং কলকাতা-সহ গাঙ্গেও পশ্চিমবঙ্গে বর্ষা ঢুকে গেল। এ দিন সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। সঙ্গে দফায় দফায় বৃষ্টিও হচ্ছে। তৈরি রয়েছে কলকাতা পুরসভাও। শহর যাতে জলমগ্ন না হয় পাম্পিং স্টেশনগুলিকে সচল রাখা হচ্ছে।  গেল অক্ষরে অক্ষরে।শুক্রবারই রাজ্যে ঢুকল বর্ষা। তার জেরে কলকাতা-সহ গোটা রাজ্যের বিভিন্ন প্রান্ত শুরু হয়েছে তুমুল বৃষ্টি। উত্তরবঙ্গের জেলেগুলিতেও ঝেঁপে বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, প্রায় সব জেলাতেই বৃষ্টি চলবে। কোথাও কোথাও বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টিও হতে পারে।

আরও পড়ুন : ৫০ হাজার বছরের পুরনো লেকের জল রাতারাতি পাল্টে হয়ে গেল গোলাপি! মহারাষ্ট্রের এই হ্রদের রহস্য কী?

হাওয়া অফিস জানিয়েছে, আজ, শুক্রবার সারা দিনই কলকাতায় দফায় দফায় বৃষ্টি হবে। হাওড়া, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, নাদিয়া, হুগলিতেও বৃষ্টি চলবে।

অন্য দিকে বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপের জেরে ওড়িশা উপকূলেও বৃষ্টি হচ্ছে। রাজ্যের একাংশে বর্ষার আগমনও ঘটেছে। মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হচ্ছে। বঙ্গোপসাগরের উপরে নিম্নচাপের জেরে মৌসুমী বায়ু আরও সক্রিয় রাজ্যের দিকে এগোচ্ছে। আগামী কয়েক দিন দক্ষিণের তুলনায় উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে বৃষ্টি বেশি হবে।

শুক্রবারই উত্তরবঙ্গ, সিকিম এবং কলকাতা-সহ গাঙ্গেও পশ্চিমবঙ্গে বর্ষা ঢুকে গেল। এ দিন সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। সঙ্গে দফায় দফায় বৃষ্টিও হচ্ছে। তৈরি রয়েছে কলকাতা পুরসভাও। শহর যাতে জলমগ্ন না হয় পাম্পিং স্টেশনগুলিকে সচল রাখা হচ্ছে। 

আরও পড়ুন : NIRF সেরার তালিকায় ‘দেশদ্রোহী’ জামিয়া মিলিয়া ও জেএনইউ

Exit mobile version