Site icon The News Nest

সোয়েটার, মাফলারে মুড়বে বাংলা! আগামী পাঁচদিন তাপমাত্রা নামবে হু হু করে

weather

গাঙ্গেয় বঙ্গে দাপটের সঙ্গে ফিরছে শীত। এতদিন মেঘলা আকাশ আর ভোরের দিকে ঠান্ডা হাওয়ায় শীতের আমেজ ছিল মাত্র। এবার কনকনে ঠান্ডা পড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার রাত থেকেই তাপমাত্রা নামবে হু হু করে। সপ্তাহান্তে ৪ থেকে ৬ ডিগ্রি অবধি তাপমাত্রার পারদ নামতে পারে। মঙ্গলবার অবধি কনকনে ঠান্ডা থাকবে রাজ্যজুড়েই।

আরও পড়ুন: হাড় কাঁপানো শীতে নগ্ন হয়ে সাইকেল সফর তরুণীর, কারণ জানলে জানলে বাহবা দেবেন

বৃহস্পতিবার সকাল থেকে হালকা কুয়াশা থাকলেও পরের দিকে আকাশ থাকবে পরিষ্কার। এদিন সকালের সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বুধবারের তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি ওপরে। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি ওপরে। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।

উত্তর পশ্চিম ভারতে আগামী ৪৮ ঘণ্টায় ৩ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামবে। মধ্য ভারতে ৩ থেকে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামার পূর্বাভাস। দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, রাজস্থান, উত্তরপ্রদেশের বেশ কিছু অংশে শৈত্যপ্রবাহের সর্তকতা জারি করা হয়েছে। উত্তর-পশ্চিম ভারতের এই শীতল হাওয়াই মদত দেবে বাংলায় জাঁকিয়ে শীতের সম্ভাবনায়।

আরও পড়ুন: Suvendu Adhikari ছাড়লেন তৃণমূল কংগ্রেস,চিঠি পাঠালেন মমতার কাছে

Exit mobile version