Site icon The News Nest

Google Pay ব্যবহার করলে এবার কি ইউজার চার্জ লাগবে? কী জানাল সংস্থা

g pay

Google Pay’‌তে টাকা পাঠালে দিতে হবে বিশেষ চার্জ। সম্প্রতি সামনে এসেছিল এই খবর। কিন্তু ভারতীয় ব্যবহারকারীদের এবার আশার বাণী শোনাল গুগল (Google)। তাঁদের নয়া ঘোষণা, এই চার্জ দিতে হবে না। এই নিয়ম কেবলমাত্র মার্কিন নাগরিকদের জন্যই। বুধবার গুগলের তরফ থেকেই এক বিবৃতিতে একথা জানানো হয়েছে।

গত সপ্তাহে গুগল জানিয়েছিল যে অ্যান্ড্রয়েড ও আইওএস-এর জন্য নয়া ডিজাইনের গুগল পে অ্যাপ নিয়ে আসা হচ্ছে। তারপর থেকে ওয়েব ব্রাউজারে গুগল পে ব্যবহার করা যাবে না বলেও সংস্থা জানিয়েছিল। এছাড়াও চটজলদি টাকা পাঠাতে গেলে শুল্ক দিতে হবে। কিন্তু পরে বিতর্কের পরে গুগলেপ মুখপাত্র জানান যে এই চার্জ নেওয়া হবে মার্কিন যুক্তরাষ্ট্রে ও এটার সঙ্গে ভারতের কোনও সম্পর্ক নেই।

আরও পড়ুন: নয়া বছরে বাড়ছে মোবাইল খরচ! ২০% বাড়তে চলেছে রিচার্জ প্ল্যানের দাম !

১ জানুয়ারি, ২০২১ থেকে গুগল পে ‘‌পিয়ার টু পিয়ার’‌ পেমেন্টের সুবিধা বন্ধ করতে চলেছে৷ এর বদলে সংস্থার পক্ষ থেকে এমন একটি সুবিধা দেওয়া হবে যাতে টাকা পাঠালেই তৎক্ষণাৎ পেয়ে যাবেন৷ ফলত টাকা পাঠাতে গেলেই ধার্য করা চার্জ দিতেই হবে৷ বর্তমানে ভারতে ৬.৭ কোটি মানুষ এই অ্যাপ ব্যবহার করেন। ১১০ বিলিয়ন ডলারের লেনদেন হয়েছে গত এক বছরে। গুগল পে ফর বিজনেসে বর্তমানে প্রায় ৩০ লাখ ব্যবসায়ী যুক্ত আছেন। ভারতে পেটিএম, ফোন পে ও অ্যামাজন পে-র সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করে গুগল পে।

এদিকে আবার বড়সড় এক অভিযোগ উঠল Google Pay-র বিরুদ্ধে। টেক জায়ান্ট গুগলের (Google) এই পেমেন্ট অ্যাপ্লিকেশনটির বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে কম্পিটিশন কমিশন অফ ইন্ডিয়া তথা CCI। অভিযোগ, অন্যায়ভাবে নিজেদের প্রভাবশালী অবস্থানের সুযোগ নিয়ে গুগল কার্যত গা-জোয়ারি করে টেক্কা দিতে চাইছে প্রতিযোগিতায় থাকা অন্য পেমেন্ট অ্যাপগুলিকে।

আরও পড়ুন: সুবর্ণ সুযোগ! দুদিন সম্পূর্ণ বিনামূল‍্যে দেখতে পাবেন নেটফ্লিক্সের সমস্ত শো, সিনেমা

 

Exit mobile version