Site icon The News Nest

Republic Day 2021 Wishes: প্রজাতন্ত্র দিবসে প্রিয়জনদের পাঠান শুভেচ্ছাবার্তা

cover 1

আজ (মঙ্গলবার) ৭২ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করতে চলেছে ভারত। ১৯৫০ সালে সেই দিনেই দেশে কার্যকর হয়েছিল ভারতীয় সংবিধান। তারপর থেকে প্রতি বছর ২৬ জানুয়ারি ধুমধাম করে পালিত হয় প্রজাতন্ত্র দিবস। দিল্লির রাজপথে কুচকাওয়াজের পাশাপাশি দেশজুড়ে হবে প্রজাতন্ত্র দিবসের বিভিন্ন অনুষ্ঠান। সেই বিশেষ দিনে নিজের প্রিয়জনদের জানান শুভেচ্ছা, দেখে নিন তেমনই কয়েকটি মেসেজ –

আমি গর্বিত যে আমি ভারতীয়, শুভ প্রজাতন্ত্র দিবস।

একেবারেই সহজে আসেনি স্বাধীনতা। তাই আমাদের স্বাধীনতা সংগ্রামীরা যে লড়াই করেছিলেন, তা কখনও হালকাভাবে নেবে না। শুভ প্রজাতন্ত্র দিবস।

৭২ তম প্রজাতন্ত্র দিবসের অনেক শুভেচ্ছা। জয় হিন্দ।

ভারতের প্রজাতন্ত্র দিবসের অনেক অনেক শুভেচ্ছা। চলুন আজকের দিনে একে অপরকে প্রতিজ্ঞা করি যে আগামী সময়ে আমাদের দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আমরাও সমান ভাবে দায়িত্ব কাঁধে তুলে নেব, এই দেশকে আরও সুন্দর করে তুলব।

আরও পড়ুন: কোথায় তথ্যসুরক্ষা? গুগল সার্চ করলেই পাওয়া যাচ্ছে হোয়াটসঅ্যাপের প্রাইভেট গ্রুপ, ইউজারদের ছবি-ফোন নম্বর

ভেদাভেদ ভুলে আজ এক নতুন দেশ গড়ার শপথ নেওয়া যাক। যেখানে ধর্মান্ধতার নামে ঘৃণার কোনও স্থান নেই, ভালবাসাই হবে আমাদের একমাত্র ধর্ম। প্রজাতন্ত্র দিবসের অনেক শুভেচ্ছা।

ভারতের পরিচয় হলে তুমি, কাশ্মীর থেকে কন্যাকুমারির জীবন হলে তুমি। সীমান্তের শেষ ইচ্ছে হলে তুমি, আর দেশের গর্বও হলে তুমি। প্রজাতন্ত্র দিবসে  সেই পথে চলারই শপথ নাও। বন্দে মাতরম!

তাঁদের অসীম সাহস, তাঁদের আত্মত্যাগেই স্বাধীন হয়েছিল দেশ। প্রজাতন্ত্র দিবসে সেই মহান বিপ্লবী এবং স্বাধীনতা সংগ্রামীদের স্যালুট।

আরও পড়ুন: আইফোনের হরেক মডেলে ১৬ হাজার টাকা পর্যন্ত ছাড়! জেনে নিন অফারের খুঁটিনাটি

 

Exit mobile version