Site icon The News Nest

Viral: বিয়ের পর নববধূর পা ছুঁয়ে প্রণাম স্বামীর, চটলেন পুরোহিত

wedding

বিয়ে মানে একরাশ সুন্দর স্মৃতি।  আর তা তৈরি হয় টুকরো টুকরো কিছু মুহূর্ত দিয়ে। এমনই এক মিষ্টি মুহূর্তের সাক্ষী থাকল নেটদুনিয়া। যেখানে বিয়ের আসরে দাঁড়িয়ে সকলের সামনে সদ্য বিয়ে করা বউয়ের পা ছুঁয়ে প্রণাম করলেন এক যুবক।

সাধারণত আমরা গুরুজনদের পায়ে হাত দিয়ে প্রণাম করি। হিন্দুশাস্ত্রে গুরুজনদের প্রতি শ্রদ্ধা নিবেদন করার এটি অন্যতম পন্থা। বিয়ের অনুষ্ঠানেও এই দৃশ্য দেখে আমরা অভ্যস্ত। বিয়ে সম্পন্ন হওয়ার পর কনেকে বলা হয় স্বামীর পা ছুঁয়ে আশীর্বাদ নিতে। কিন্তু দিতি গোরাদিয়া রায়ের বিয়েটা যে ভাবে হল, তা সমাজের কাছে নিঃসন্দেহে দৃষ্টান্ত হয়ে রইল। নিজের বিয়ের ভিডিয়ো ইনস্টাগ্রামে শেয়ার করেন দিতি। আর সেই ভিডিয়োই এখন নেটাগরিকদের চর্চার বিষয়।

অর্ণব রায় নামের এক যুবকের সঙ্গে দিতির বিয়ে হয়েছে। বিয়ের যে ভিডিওটি তিনি পোস্ট করেছেন তাতে দেখা যায়, আচার-অনুষ্ঠানের শেষে হাসিমুখে দাড়িয়ে ছিল নবদম্পতি। আচমকা সদ্য বিয়ে করা বউয়ের পা ছুঁয়ে প্রণাম করেন অর্ণব। তিনি যে এমনটা করতে পারেন সেই ধারণা একেবারেই ছিল না দিতির। চমকে যান তিনি। তারপরই হাসি ছড়িয়ে পড়ে মুখে। চমকে যাওয়া স্ত্রীকে জড়িয়ে ধরেন অর্ণব।

আরও পড়ুন: Uttarakhand: শিবকে বিয়ে করতে চাই! ভারত-চিন সীমান্তে অবৈধ বসবাস ‘দেবী পার্বতীর’

ভিডিয়োর নীচে দিতি লেখেন, ‘আমাদের পুরোহিত মশাইয়ের এই কাজটা মোটেও পছন্দ হয়নি! তবে বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ হওয়ার পর তিনি আমার কানে কানে বললেন, সত্যিই তুমি খুব ভাগ্যবতী।’

দিতির শেয়ার করা এই ভিডিয়ো নেটাগরিকদের মন কেড়েছে। এক নেটাগরিক লিখেছেন, ‘অগ্নিসাক্ষী রেখে যখন দু’জন মানুষ জীবনের সব কিছু সমান ভাবে ভাগ করে নেওয়ার শপথ নেন, তখন সম্মান প্রদর্শনে কার্পণ্যের কারণ কী? এমনটাই তো হওয়া স্বাভাবিক’। অর্ণবের প্রথা ভাঙা পদক্ষেপকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা। যে ভারতবর্ষে নারীসুরক্ষা একটি বড় বিষয়, সেখানে ছেলেদের এমন শিক্ষায় শিক্ষিত করা প্রয়োজন বলেই মনে করছেন অনেকে।

আরও পড়ুন: OMG: মূত্র থেকে তৈরি হচ্ছে মদ! চোখ কপালে সুরাপ্রেমীদের

 

Exit mobile version