Site icon The News Nest

Amul Janmashtami Post: ‘কেষ্টা বেটাই চোর’, আমূলের বিজ্ঞাপনে রাজনীতির রং

KESTA

ভূতের মতন চেহারা যেমন, নির্বোধ অতি ঘোর / যা-কিছু হারায়, গিন্নি বলেন, “কেষ্টা বেটাই চোর”- রবীন্দ্রনাথ ঠাকুর পুরাতন ভৃত্য কবিতার শেষ লাইন নিয়েই হইচই। জন্মাষ্টমীর সকালে এই লাইনেই মাখনের বিজ্ঞাপন পোস্ট করে শিরোনামে জায়গা করেছে আমূল। পোস্টারে উপরের দিকে লেখা আছে, ‘শুভ জন্মাষ্টমী!’ কিছুটা নিচের দিকে একটি বাটারের ছবি আছে। ছোটো বাটারের প্যাকেটটা অর্ধেক খোলা। বাটারও কিছুটা নেই। লেখা হয়েছে, ‘কেষ্টা বেটাই চোর।’ এই বিজ্ঞাপনের লাইনেইল বুদ্ধিমত্তার ছোঁয়ায় মেতেছেন নেটিজেনরা।

এক দোর্দণ্ডপ্রতাপ এক রাজনৈতিক নেতার ডাকনামের (সম্প্রতি গ্রেফতার করেছে সিবিআই) সঙ্গে ওই বিজ্ঞাপনের মিল খুঁজে পেয়েছেন নেটিজেনরা। এক নেটিজেন লেখেন, ‘এই কেষ্টার বাঁশি থেকে চড়াম-চড়াম শব্দ বেরোয়?’ একজন আবার Amul Bangla-র শুভেচ্ছাবার্তা শেয়ার করে লেখেন, ‘উফ! পুরো মাখন!’  কেউ লেখেন, ”অনবদ্য এবং অসামান্য।” Amul Bangla-র শুভেচ্ছাবার্তা শেয়ার করে আবার কেউ লেখেন, ”উফ! পুরো মাখন!” প্রশংসায় সাহসী এক নেটিজেন লেখেন, ”প্রাসঙ্গিক তো অবশ্যই বিজেমূল আবার কি, শুধুই আমূল।”

আরও পড়ুন: International Beer Day: এ বার জুতোর মধ্যেই মিলবে সুরা! ‘বিয়ার দিবস’- এ নয়া চমক

‘আমূল ও মিষ্টি ভাবে চড়াম চড়াম দিয়ে দিল’; ‘নাইস চাটন’; ‘লজ্জা লাগা দরকার’; ‘আমূল টোস্ট, কেষ্টার রোস্ট’-র মতো কমেন্টও ভেসে ওঠে। তবে কেউ কেউ আবার Amul-র শুভেচ্ছাবার্তায় অসন্তোষ প্রকাশ করেছেন। শুভেচ্ছাবার্তায় ওই রাজনৈতিক নেতার প্রসঙ্গ খুঁজে পেয়েছেন তাঁরা। তেমনই এক নেটিজেনের বক্তব্য, ‘দয়া করে শ্রীকৃষ্ণকে এখানে টেনে আনবেন না। একজন শয়তানের সঙ্গে ভগবান শ্রীকৃষ্ণের তুলনা টানবেন না।’

তবে পুরো বিষয়টি নিয়ে আপাতত Amul Bangla-র তরফে কোনও মন্তব্য করা হয়নি। আপাতত Amul Bangla-র ফেসবুক পেজে সেটাই শেষ পোস্ট। যে পোস্টে ইতিমধ্যে ৪,৫০০-র বেশি রিঅ্যাকশন পড়ে গিয়েছে। শেয়ার হয়েছে ৩,৫০০-র বেশি। কমেন্টও ৫০০-র কাছাকাছি পৌঁছে গিয়েছে।

আরও পড়ুন: Kaleem Ullah Khan: একটি গাছে ৩০০ প্রজাতির আম! ফলে ‘ঐশ্বর্য’, ‘সচিন’ ‘মোদী’, ‘সনিয়া’

 

Exit mobile version