Site icon The News Nest

OMG! আকাশে উড়ছে গরু, দেখুন নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও

Injured Cow 768x427 1

গল্পের গরু গাছে ওঠে সেটা আমরা সবাই জানি! কিন্তু, গরুকে আকাশে উড়তে কেউ দেখেছেন কখনও? হ্যাঁ, বিষয়টি শুনে বিশ্বাস না হলেও এমনই ঘটনা ঘটেছে সুইজারল্যান্ডে (Switzerland)। জখম একটি গরুকে হেলিকপ্টারের সাহায্য পাহাড় থেকে সমতলে নামিয়ে নেটদুনিয়ার প্রশংসা কুড়োচ্ছেন সেদেশের একজন কৃষক।

পায়ে চোট লেগেছিল গোরুটির। খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছিল। এই অবস্থায় পাহাড় থেকে হাঁটিয়ে হাঁটিয়ে সমতলে নামালে চোট-আঘাত আরও বাড়তে পারত। তাই কোনও ধরনের ঝুঁকি নিতে চাননি কৃষক ড্যাং। নিজের প্রিয় পোষ্যকে উদ্ধার করতে এক্কেবারে হেলিকপ্টার ডেকে আনেন তিনি। কপ্টারের সাহায্যেই পাহাড় থেকে সমতলে নামিয়ে আনেন আহত গোরুটিকে। সুইৎজারল্যান্ডের এই গোরু উদ্ধারের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ার সৌজন্যে ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন: বিনা মেঘে বজ্রপাত! ভাইরাল ভিডিও দেখে হইচই সোশ্যাল সাইটে

ভিডিয়োয় দেখা যাচ্ছে, মাঝ আকাশে হেলিকপ্টার থেকে ঝুলছে আহত গোরুটি। তার সারা শরীরে হার্নেস লাগানো। এভাবেই সুইস আল্পস থেকে সমতলে নামানো হয় গোরুটিকে। সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যেই সাড়ে ৬ লক্ষের বেশি ‘ভিউস’ পেয়েছে ভিডিয়োটি। কমেন্টেরও বন্যা বয়ে গিয়েছে। আহত গোরুকে কপ্টারের সাহায্যে উদ্ধার করার জন্য অনেকেই ড্যাংকে কুর্নিশ জানিয়েছে। একজন নেটিজেন লিখেছেন, ‘গোরুটিকে এইভাবে উদ্ধার করে নিজের ভালোবাসার পরিচয় দিয়েছেন ড্যাং।’ আরেকজন লিখেছেন, ‘আমি পশুপ্রেমী মানুষদের ভালোবাসি।’ আহত গোরুটিরও প্রশংসা করেছেন একজন। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, ‘গোরুটিকে দেখে খুব সাহসী মনে হল। খুবই ভালো ব্যপার।’

পাহাড়ি এলাকায় কৃষিকাজের ক্ষেত্রে অত্যাধুনিক যন্ত্রপাতির ব্যবহার অত্যন্ত সীমিত। তাই সেখানে চাষবাসের জন্য গোরুর প্রয়োজনীয়তা আরও বেশি। পাহাড়ি এলাকায় গোরু ছাড়া চাষবাসের কথা ভাবাই যায় না। ড্যাংয়ের কাছেও তাই অত্যন্ত প্রিয় তাঁর গোরুটি। তাই আহত গোরুকে উদ্ধার করতে সোজা হেলিকপ্টার ভাড়া করলেন সুইজারল্যান্ডের এই কৃষক।

আরও পড়ুন: ঘরের ভিতর চিড়িয়াখানা! বাঘ-সিংহ-শিম্পাঞ্জি-হাতি-লাল পান্ডারা এ বার ফেসবুক লাইভে

Exit mobile version