Site icon The News Nest

Holi Dhamaka: ১০ টাকার লটারি জিতলেই জোড়া খাসি, সঙ্গে বিলিতি মদ …

WhatsApp Image 2022 03 14 at 7.14.03 PM

বাজারে খাসির মাংসের দর এখন ৮০০টাকা কেজি। কলকাতায়। দক্ষিণ বঙ্গেও। তবে রাজ্যের উত্তরে ‘জোড়া খাসি’ পাওয়া যাচ্ছে মাত্র ১০ টাকায়! কপাল ভাল হলে ওই একই মূল্যে মিলতে পারে বিলিতি মদও।

শিলিগুড়ির ১৪ নম্বর ওয়ার্ডের আশ্রমপাড়া এলাকায় লটারির আয়োজন করা হয়েছে। গোলাপি কাগজে কালো কালিতে ছাপা দো-রঙা টিকিট। তাতে একে একে বাংলা হরফে লেখা খেলার দিন, প্রতিযোগিতার স্থান এমনকি পরিচালনা সংস্থার নামও। লটারি যেমন অভিনব, তেমনই আয়োজক সংস্থার নামও । সংস্থার নাম ‘সবাই ভাল আমরা খারাপ।’

কিন্তু তার পুরস্কার হিসেবে কোনও নগদ অর্থ দেখা গেল না। তাহলে কী ছিল পুরস্কার? জানা গিয়েছে, লটারি জিতলেই মিলবে জোড়া খাসি। আর কেউ যদি লটারি জিততে নাও পারেন, তাঁরও দুঃখ পাওয়ার কিছু নেই। কারণ দ্বিতীয় পুরস্কার হিসেবে রয়েছে একটি খাসি। এছাড়াও, তৃতীয়-চতুর্থ-পঞ্চম-সপ্তম পুরষ্কার হিসেবে রয়েছে বিলিতি মদ। আর পেটি-পেটি বিয়ার! এই পুরস্কার পেতেই এখন ভিড় করেছেন প্রত্যেকে।

আরও পড়ুন:  ২২-২-২২! আজ Palindrome Day, জানেন এর ইতিহাস?

বরাত জোরে যিনি প্রথম পুরস্কার পাবেন, তিনিই সঙ্গে নিয়ে যাবেন ওই ‘জোড়া খাসি’। আগামী মঙ্গলবার অর্থাৎ দোলের ঠিক দু’দিন আগে ওই লটারি খেলা হবে। তবে প্রথম পুরস্কার না জিতলেও আকর্ষণীয় পুরস্কারের কমতি নেই। ‘জোড়া খাসি’ না হোক, ১০ টাকার টিকিটে দ্বিতীয় সৌভাগ্যবান অন্তত একটি খাসি পাবেন। তেমনই দাবি লটারির ছাপানো টিকিটে।

উদ্যোক্তা সমীর রায়ের দাবি, ‘ইতিমধ্যে আমাদের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। অবিক্রিত টিকিট আর একটাও নেই। দোলের আগে পরিকল্পনা মাফিক এই লটারির আয়োজন করেছি আমরা।’ সমীরবাবুর দাবি, এখন ডান-বাম নির্বিশেষে প্রতিটি রাজনৈতিক দলের সদস্যরাই পাড়ার বাসিন্দা হিসেবে লটারির টিকিট কেটেছেন।

আরও পড়ুন:  তোমার মৃত্যুর পরে এদেশে সূর্যমুখী ফুল ফুটবে, রুশ সেনাকে বীজ ‘উপহার’ ইউক্রেনের মহিলার

 

Exit mobile version