Site icon The News Nest

মেজাজটাই আসল রাজা! পথকুকুরকে নিজের থালা থেকেই খাবার খাওয়াচ্ছেন ভিক্ষুক, ভাইরাল ভিডিও

Elderly beggar helps

আমাদের ছোটবেলা থেকেই শেখানো হয়েছে দয়া পরম ধর্ম। কিন্তু বাস্তব জীবনে আমরা কতখানি সেই নীতিকে মেনে চলতে পারি? পথের কুকুরকে আমরা ভালবেসে দুখানা বিস্কুট খাওয়াতে পারি কিন্তু নিজের খাবারের ভাগ দিতে পারেন খুব কম মানুষই। নিজের ভাগের খাবার কুকুরদের খাইয়ে এই মুহুর্তে সামাজিক মাধ্যমের আকর্ষনের কেন্দ্রে এক বৃদ্ধ ভিক্ষুক।

সম্প্রতি ট্যুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেছেন আইএফএস অফিসার সুশান্ত নন্দা। সেই ভিডিয়োতেই দেখা গিয়েছে মনজয়ী দৃশ্য। কী তা? ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তাতে থাকা একজন চালচুলোহীন বয়স্ক মানুষ নিজের খাবারের থালা থেকেই পথকুকুরদের মুখে খাবার তুলে দিচ্ছেন। তিনি যখন খেতে বসছেন, তখনই তার পাশে ঘুরঘুর করছিল পথকুকুরদের দল। নিজের খাবারটা ঠিক মতো না খেয়েই তিনি বাকি খাবার খাইয়ে দিচ্ছেন পথকুকুরদের। বোঝা যাচ্ছে, বৃদ্ধ একজন ভিক্ষুক। তবু, তাঁর মন রয়েছে আশ্চর্য ঐশ্বর্যে ভরা।

আরও পড়ুন: গায়ের রং কাঁচা সোনার মত, নেটপাড়া মাতাচ্ছে এই ব্যাঙ; দেখুন ভিডিও

সুশান্ত নন্দা নিজেও ভিডিয়োটি শেয়ার করে নিজেও লিখেছেন, ‘গরিব পূর্ণ ঐশ্বর্যে। হৃদয়ে যিনি সবথেকে ধনী।’ ভিডিয়োটি শেয়ার হতেই রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। ২০ হাজার ছুঁয়ে চলেছে ভিউয়ের সংখ্যা, পাঁচ হাজারের বেশি মানুষ করেছেন শেয়ার। ভিডিয়োটি দেখে দলে-দলে নেটিজেনরা তারিফ করেছেন মানুষটির। কেউ বলেছেন, ‘ওনার থেকে ধনী আর এই পৃথিবীতে কে আছে?’ কেউ বলেছেন, ‘শুধু ক্ষমতা থাকলেই হয় না, মনটাই যে আসল এই মানুষটা তা প্রমাণ করে দিয়েছেন।’ কেউ আবার লিখেছেন, ‘অমানুষের সমাজে একজন সত্যিকারের মানুষ।’

সংবাদপত্রের পাতা হোক বা নিউজ চ্যানেল কিংবা সোশ্যাল মিডিয়া খুললেই পশুপাখিদের উপর মানুষের হিংস্র আক্রমণের খবর এক জলভাত। কেরালার গর্ভবতী হাতি হত্যাই হোক বা মধ্যপ্রদেশে গোরুকে ধর্ষণ, মানুষ নৃশংসতায় হার মানায় সবাইকে। কিন্তু সেই মানুষের মধ্যেই এমন কয়েকজনও আছেন, যাঁদের দেখলে বলতেই হবে, ‘এই তো দিব্যি বেঁচে আছে মানবিকতা’!

আরও পড়ুন: বিরলতম! কাজিরাঙায় দেখা মিলল ‘সোনালি বাঘ’, ভারতে একমাত্র…, দেখুন আরও ছবি

 

Exit mobile version