Site icon The News Nest

করোনায় আক্রান্ত ইউক্রেনের ফার্স্ট লেডি

FILE - In this file photo taken on Saturday, Nov. 23, 2019, President Volodymyr Zelenskiy and his wife Olena pay tribute at a monument to victims of the Great Famine in Kyiv, Ukraine. Olena Zelenska, the wife of Ukraine's President Volodymyr Zelenskiy, announced Friday she tested positive for the coronavirus. ( AP Photo/Efrem Lukatsky, FILE)

ওয়েব ডেস্ক: ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির স্ত্রী ওলেনা জেলেনস্কি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার সরকারি সূত্রে এই তথ্য জানানো হয়। তিনি যে কোভিড-১৯ আক্রান্ত এটা বিশ্বাস করতেই অনেকটা সময় নেন ফার্স্ট লেডি। তবে, প্রেসিডেন্ট ও তাদের দুই সন্তানের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।

আরও পড়ুন : আবার চিনের বাজারে করোনা সংক্রমণ!সংক্রমণ এবার মাছ কাটার বোর্ডে

করোনাভাইরাসের ছোঁয়াচ বাঁচাতে যা-যা করণীয়, তার সবকটি অনুশাসন অক্ষরে অক্ষরে পালন করেছেন। তার পরেও যখন টেস্ট রিপোর্ট পজিটিভ, সত্যিই আকাশ থেকে পড়ার উপক্রম হয় ইউক্রেনের ফার্স্ট লেডির। এদিন এক ফেসবুক পোস্টে ওলেনা জেলেনস্কি নিজেই করোনা সংক্রমণের খবর দিয়েছেন।

ওলেনা লেখেন, ‘আজ আমি করোনাভাইরাস টেস্টের রিপোর্ট হাতে পেয়েছি। রিপোর্ট পজিটিভ এসেছে।’ ওলেনার কথায়, ‘এটা অপ্রত্যাশিত খবর। বিশেষত এটা ভেবে, আমি এবং আমার পরিবার সমস্ত নিয়ম মেনেছি। মাস্ক, গ্লাভস ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলা, কিছুই বাদ দেইনি।’

পোস্টে ফার্স্ট লেডি জানান, তিনি সুস্থ অনুভব করছেন। হাসপাতালে ভর্তি হননি। তবে, বাড়িতে থাকলেও স্বামী ও সন্তানদের কাছ থেকে আলাদা রয়েছেন। তবে, তিনি কী ভাবে করোনায় আক্রান্ত হলেন, সে সম্পর্কে কোনও সূত্র মেলেনি।

ইউক্রেনে এখনও করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার নেয়নি। ১২ জুন পর্যন্ত ২৯ হাজার ৭৫৩ জনের সংক্রমণ ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ৮৭০ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রেসিডেন্ট-পত্নী সহ ৬৮৩ জনের টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। একই সময়ে মৃত্যু হয়েছে ১৬ জনের। দেশটিতে ইতিমধ্যে ১৩ হাজার ৫৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন। এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৩১৬। এরই মধ্যে ৪ লাখ ৬৮ হাজার ১৭২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। প্রতি ১০ লাখে টেস্ট হয়েছে ১০,৭০২ জনের।

আরও পড়ুন : ভারতীয় ভূ-খণ্ড যুক্ত করে নয়া মানচিত্র বিল পাশ হয়ে গেল নেপালের সংসদে

Exit mobile version