Site icon The News Nest

জুলাইতে খুলছে না বাংলার স্কুল-কলেজ ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতা: পূর্ব নির্ধারিত পরীক্ষাগুলো নেওয়া হলেও জুলাই মাসে স্কুল খুলছে না। আজ নবান্নে সাংবাদিক বৈঠক করে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, বেসরকারি স্কুলগুলির উদ্দেশে ফি না বাড়ানোর আবেদন করেন তিনি।

আজ বুধবার, নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন এমনটাই। তিনি বলেন, “মনে হচ্ছে জুলাই মাসেও স্কুল খুলবে না।” তবে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলো সেরে ফেলা হবে বলেই জানান তিনি।

আরও পড়ুন : শনিবার থেকে খুলছে দক্ষিণেশ্বর মন্দির, থার্মাল চেকিংয়ের পর প্রবেশ অনুমতি, রোজ ৩ ঘণ্টা দর্শণের ব্যবস্থা

করোনা পরিস্থিতি বিবেচনা করে আগেই ঘোষণা করা হয়েছিল ৩০ জুন পর্যন্ত রাজ্যের স্কুলগুলি ছুটি থাকবে। কেন্দ্র ১৫ অগস্টের পর স্কুল খোলার কথা বললেও, অনেকেই ভেবেছিলেন জুলাই মাস থেকে স্কুল খুলবে এ রাজ্যে। তাই নিয়ে আশঙ্কায় ছিলেন অভিভাবকরা। 

এখনও উচ্চমাধ্যমিকের তিনটি পরীক্ষা বাকি রয়েছে। সেগুলি হওয়ার কথা ২৯ জুন, ২ ও ৬ জুলাই। আম্ফানের কারণে বেশ কিছু পরীক্ষা কেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই কারণে আ্রগেকার নির্ধারিত কেন্দ্রগুলি বাতিল করে দিয়ে অন্য স্কুল তথা পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে।মুখ্যমন্ত্রী এদিন বেসরকারি স্কুলগুলির কাছে আবেদন করে বলেন, ফি বাড়াবেন না। মানুষের হাতে টাকা নেই।

আরও পড়ুন : দুই শিফটে কাজ হবে সরকারি অফিসে, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

Exit mobile version