Site icon The News Nest

ফের প্রাণ কাড়ল কাঁকড়া! দিঘায় প্রাণ গেল রামপুরহাটের কিশোরীর

crab 2

কাঁকড়া খেয়ে আবারও মৃত্যুর ঘটনা ঘটল দিঘায়। পূর্ব মেদিনীপুরের সৈকত শহরে এসে কাঁকড়া খেয়েছিলেন ১৮ বছরের এক কিশোরী। তার পরই শ্বাসকষ্ট শুরু হয়েছিল তাঁর। এর পর হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচানো যায়নি তাঁকে।

জানা গিয়েছে, ওই তরুণীর নাম ঋত্বিকা ভগৎ। বয়স ১৮ বছর। বীরভূমের রামপুরহাটের বাসিন্দা তিনি। পরিবারের সদস্যদের সঙ্গে দিঘায় বেড়াতে গিয়েছিলেন ওই তরুণী। দিঘা মানেই সি-ফুড। সৈকত নগরী দিঘায় গিয়ে কমবেশি সবাই সামুদ্রিক কাঁকড়ার স্বাদ নিতে চায়। অন্যথা হয়নি ঋত্বিকার ক্ষেত্রেও। আর সেই কাঁকড়া খাওয়াই কাল হয়েছে তরুণীর জন্য।

জানা গিয়েছে, বৃহস্পতিবার পরিবারের সঙ্গে দিঘায় বেড়াতে এসেছিলেন ঋত্বিকা। সমুদ্র সৈকত ঘোরার পর রাতে একটি হোটেলে খেতে যান তাঁরা। সে সময়ই সামান্য কাঁকড়া খেয়েছিলেন তিনি। শুক্রবার ভোর থেকে আচমকা শ্বাসকষ্ট শুরু হয় ঋত্বিকার।অ্যালার্জির নানা উপসর্গ দেখা দেয়। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কিছুক্ষণ পরই মৃত্যুর কোলে ঢলে পড়লেন তরুণী। ঘটনাটিকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, অ্যালার্জির কারণেই এই ঘটনা।

আরও পড়ুন: ফের গোয়ার কংগ্রেস বিধায়ক দল ছাড়লেন, যোগ দিলেন তৃণমূলে

ঋত্বিকার প্রতিবেশী রাজীব পাল বলেছেন, ‘‘ঋত্বিকার বরাবরই অ্যালার্জির সমস্যা ছিল। চিকিৎসাও চলছিল। তবে দিঘায় বেড়াতে এসে হোটেলে সামান্যই কাঁকড়া খেয়েছিল। তারই খেসারত জীবন দিয়েই মেটাতে হল।’’

গত ২১ নভেম্বর দিঘায় বেড়াতে এসে একই ভাবে কাঁকড়া খেয়ে প্রাণ গিয়েছিল  বেহালার ২২ বছরের যুবক সৌম্যদীপ শিকদারের। ওই যুবকও নিজের অ্যালার্জির সমস্যা ভুলে কাঁকড়া খেয়েছিলেন। এক মাস পেরতে না পেরতে একই ঘটনার পুরনাবৃত্তি হল দিঘায়।

আরও পড়ুন: তৃণমূলে যোগ দিলেন বিনয় তামাং, গুরুংয়ের সঙ্গে ‘একজোটে’ কাজের আশ্বাস

 

Exit mobile version