Site icon The News Nest

Tejashwi Surya: আরও পুড়ল মুখ, ঘৃণা ভাষণের অভিযোগে অস্ট্রেলিয়ায় বাতিল বিজেপি সংসদের অনুষ্ঠান

Tejashwi Surya

এবার বিদেশে মুখ পুড়ল বিজেপির। বিজেপির এক নবীন সাংসদ তেজস্বী সূর্যর জন্য প্রবল অস্বস্তিতে গেরুয়া শিবির। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ায়।

ভারত-অস্ট্রেলিয়া ইউথ ডায়লগে অংশ নিতে চার দিনের জন্য একটি প্রতিনিধি দলের হয়ে সে দেশে গিয়েছেন তিনি। সিডনি সহ একাধিক শহরের বিশ্ববিদ্যালয়ে আলোচনায় অংশ নেওয়ার কথা ছিল তাঁর। সেই খবর জানাজানি হতেই সে দেশের বেশ কয়েকটি মানবাধিকার সংগঠন, ইসলামিক সংগঠন প্রতিবাদ শুরু করে। তারা উদ্যোক্তাদের উপর চাপ তৈরি করে তেজস্বী সূর্যকে (Tejashwi Surya) আমন্ত্রণ করায়। তেজস্বীকে বয়কটের ডাক দেয় তারা। শেষে তেজস্বীর প্রকাশ্য অনুষ্ঠান বাতিল করা হয়।

আরও পড়ুন: Congress: বেআইনি অর্থ লেনদেনের অভিযোগ, সনিয়া এবং রাহুল গান্ধীকে নোটিস ED-র

অস্ট্রেলিয়ায় তেজস্বী সূর্যকে (Tejashwi Surya) নিশানা করার কারণ তাঁর সাম্প্রতিক কিছু মন্তব্য। যেমন একবার তিনি মন্তব্য করেন, ‘ইসলাম রক্তপাত এবং সহিংসতার সাথে বড় হয়’ এবং সেইসাথে একটি ব্যক্তিগত অনুষ্ঠানে হালাল খাবার নিষিদ্ধ করার আহ্বান জানান।

দুই মুখপাত্র নূপুর শর্মা এবং নবীন কুমার জিন্দালের বিতর্কিত মন্তব্যের জেরে দেশে বিদেশে তুমুল সমালোচনার মুখে পড়েছে বিজেপি (BJP)। যার খেসারত দিতে হচ্ছে দেশকেও। বিজেপির অন্দরের খবর আরএসএসের স্বয়ংসেবক তেজস্বীর দ্রুত দলে উত্থান হয়েছে। একই কথা প্রযোজ্য নূপুর এবং নবীন সম্পর্কেও। প্রত্যেকের বিরুদ্ধেই সাম্প্রদায়িক বিদ্বেষমূলক কথাবার্তা বলার অভিযোগ আছে। সাম্প্রতিক অতীতে এই নবীন মুখপাত্রদের নিয়েই বিজেপিকে বারে বারে বিপাকে পড়তে হচ্ছে।

আরও পড়ুন: PubG: পাবজি খেলতে বাধা ঘুমন্ত মায়ের মাথায় গুলি কিশোরের

Exit mobile version