Site icon The News Nest

‘বিদ্রোহী’ শান্তনু ঠাকুরের সঙ্গে পিকনিকের জের, শোকজ করা হল জয়প্রকাশ-রীতেশকে

jayprakash scaled

জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারিকে শোকজ চিঠি ধরাল রাজ্য বিজেপি (BJP) নেতৃত্ব। রবিবার দুপুরেই দুই নেতার কাছে দলের তরফে চিঠি পৌঁছেছে। যদিও উত্তর দেওয়ার জন্য কোনও সময়সীমা বেঁধে দেওয়া হয়নি বলেই দলীয় সূত্রে খবর।

রবিবার জারি করা শো-কজ চিঠিতে লেখা হয়েছে, ‘আপনার দ্বারা গত কিছুদিন ধরে পার্টি বিরোধী বিবৃতি সংবাদমাধ্যমে দেওয়া হয়েছে, যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের সামিল। শৃঙ্খলা রক্ষা কমিটির সুপারিশ অনুযায়ী, মাননীয় রাজ্য সভাপতি ও সাংসদ ডঃ সুকান্ত মজুমদার মহাশয়ের নির্দেশে আপনাকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হচ্ছে। কেন দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, তা লিখিত ভাবে জানানোর জন্য বলা হচ্ছে।’ রাজ্যে বিজেপি-র কার্যালয় সম্পাদক প্রণয় রায়ের সই করা এই চিঠিটিই জয়প্রকাশ ও রীতেশকে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: প্রসবের সময় প্রসূতির সঙ্গে থাকতে পারবেন স্বামী, রাজ্যে চালু ‘প্রসব সাথী’

রবিবার বিজেপি পুরমণ্ডলের সভাপতির উদ্যোগে গোবরডাঙায় আয়োজন করা হয় পিকনিকের। তাতে যোগ দেন সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। জেলার বহু বিজেপি নেতাই সেখানে ছিলেন। এর আগের রবিবার গোপালনগরে  শান্তনুর উদ্যোগে পিকনিকে হাজির হয়েছিলেন জয়প্রকাশ মজুমদার, রীতেশ তিওয়ারি-সহ একাধিক ‘বিক্ষুব্ধ’ রাজ্য নেতা। এরপর আজকের পিকনিকেও  শান্তনু ঘনিষ্ট নেতাদের জমায়েত। এ বিষয়ে সাংসদের সাফ বক্তব্য, “যখনই বিক্ষুব্ধরা তাঁকে ডাকবেন আমি আসব।”

দুই নেতাকে শো-কজ করার খবর পাওয়ার পর বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেন, ‘‘আমার সঙ্গে রাজ্যের সব বিক্ষুব্ধদের যোগাযোগ আছে। সবার সঙ্গে বৈঠক করব। তাহলে কি সবাইকেই বাদ দিয়ে দেবে, এটা সম্ভব!’’

আরও পড়ুন: নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠান ঘিরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, চলল গুলি, রণক্ষেত্র ভাটপাড়া

Exit mobile version