Site icon The News Nest

BJP Candidate List: মেদিনীপুরের টিকিট পেলেন না দিলীপ! বাংলার ১৯টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা বিজেপির

abhijit 2

আগেই বাংলার ২০ টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছিল বিজেপি। এদিকে বাকি ২২ টি আসনের কাকে প্রার্থী করা হবে, তা নিয়ে দ্বিধাবিভক্ত ছিল বঙ্গ বিজেপির নেতৃত্বরা। ফলে প্রার্থী তালিকা চূড়ান্ত করার আগে একাধিকবার শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদারের সঙ্গে বৈঠক করেন অমিত শাহ। এসবের মাঝে রবিবার রাতে আরও ১৯ টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি।

প্রত্যাশা মতোই এই তালিকায় লোকসভা প্রার্থী হিসাবে নাম রয়েছে সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া তাপস রায় এবং অর্জুন সিং-র। রয়েছে কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামও। এ ছাড়া বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকা ঘিরে নানা জল্পনার একটি ছিল বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে নিয়ে। বিজেপির প্রথম তালিকায় দিলীপের নাম না থাকায় প্রশ্ন উঠতে শুরু করেছিল, তাঁকে তাঁর পুরনো কেন্দ্র মেদিনীপুর থেকেই প্রার্থী করা হবে তো! দেখা গেল, দিলীপের সমর্থকদের সেই ‘আশঙ্কা’ও সত্যি হয়েছে। মেদিনীপুর থেকে সরিয়ে দেওয়া হল দিলীপকে।

দেখে নিন কোন আসনে লড়বেন কে –

জলপাইগুড়ি – ডঃ জয়ন্ত রায়
দার্জিলিং – রাজু বিস্ত
রায়গঞ্জ – কার্তিক পাল
জঙ্গিপুর – ধনঞ্জয় ঘোষ
কৃষ্ণনগর – অমৃতা রায়
ব্যারাকপুর – অর্জুন সিং
দমদম – শীলভদ্র দত্ত
বারাসত – স্বপন মজুমদার
বসিরহাট – রেখা পাত্র
মথুরাপুর – অশোক পুরকাইত
কলকাতা দক্ষিণ – দেবশ্রী চৌধুরী
কলকাতা উত্তর – তাপস রায়
উলুবেড়িয়া – অরুণ উদয় পাল চৌধুরী
শ্রীরামপুর – কবীর শঙ্কর বোস
আরামবাগ – অরূপ কান্তি দীগর
তমলুক – অভিজিৎ গঙ্গোপাধ্যায়
মেদিনীপুর – অগ্নিমিত্র পল
বর্ধমান পূর্ব – অসীম কুমার সরকার
বর্ধমান দুর্গাপুর – দিলীপ ঘোষ

তবে এ বারও বাংলার ৪২টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করতে পারল না কেন্দ্রের শাসকদল বিজেপি। প্রথম দফায় বাংলার ২০টি আসনে নাম ঘোষণা করেছিল বিজেপি। দ্বিতীয় দফাতে ১৯টি আসনেরই প্রার্থী ঘোষণা করা হয়েছে। বিজেপি সূত্রে খবর, এখনও বাংলার ডায়মন্ড হারবার, বীরভূম, ঝাড়গ্রামের প্রার্থী নিয়ে ঐকমত্যে পৌঁছতে পারেনি বিজেপি নেতৃত্ব। বাকি রয়ে গিয়েছে গতবারের ঘোষিত আসানসোলের প্রার্থী পবন সিং- এর পরিবর্ত প্রার্থীর নাম ঘোষণাও।

 

Exit mobile version