Site icon The News Nest

Anubrata Mondal: ১৮ কোটির ফিক্সড ডিপোজিট, ৫৩টি দলিল! কেষ্টর নামে চার্জশিট দিল CBI

Anubrata Mondal

গরু পাচার মামলায় বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের বিপুল সম্পত্তির তথ্য চার্জশিটে উল্লেখ করল সিবিআই। শুক্রবার সকালে আসানসোলের আদালতে এই মামলায় যে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, তার ছত্রে ছত্রে তৃণমূলের দাপুটে নেতার একাধিক সম্পত্তির কথা উল্লেখ করা হয়েছে। চার্জশিটে উল্লেখ রয়েছে ১৮ কোটি টাকার ফিক্সড ডিপোজিট, ৫৩টি দলিল। পাশাপাশি অনুব্রতের নামে চার্জশিটে প্রায় ২৫টি বেনামি দলিলের কথা উল্লেখ করা হয়েছে।

সিবিআইয়ের আধিকারিকরা অনুব্রতর নামে এই চার্জশিট জমা দেন। মূলত কীভাবে গরু পাচারের পুরো চক্রটি চলত, কোথা থেকে টাকা আসত, কাদের মারফৎ এই টাকা আদান প্রদান করা হত সবটাই উল্লেখ করা হয়েছে চার্জশিটে।

এদিকে এই চার্জশিটে অনুব্রতর নানা সম্পত্তির কথা উল্লেখ করা হয়েছে বলে সূত্রের খবর। পাশাপাশি বিভিন্ন ফিক্সড ডিপোজিটের কথাও উল্লেখ করা হয়েছে চার্জশিটে। এর সঙ্গে বিপুল অঙ্কের টাকার লেনদেন সংক্রান্ত নানা প্রামাণ্য তথ্য়ও হাজির করা হয়েছে চার্জশিটের সঙ্গে।

আরও পড়ুন: পূর্ব মেদিনীপুরে পুকুরে পড়ল যাত্রী বোঝাই বাস, উদ্ধারে পুলিশ

জানা গেছে, মোট ১২ জনের নাম রয়েছে আজকের চার্জশিটে। ইতিপূর্বেই অনুব্রত ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের নামে প্রায় ১৭ কোটির ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করেছেন গোয়েন্দারা। পরবর্তীতে সুকন্যার ব্যাংক অ্যাকাউন্ট থেকে উদ্ধার করা হয় প্রায় এক কোটি টাকা। অনুব্রতের প্রয়াত স্ত্রী ছবি মণ্ডল ও কন্যা সুকন্যা মণ্ডলের নামে কলকাতা ও বীরভূম জেলায় একাধিক সম্পত্তির ওপর নজর রেখে চলেছে সিবিআই। বোলপুরে অনুব্রতর ঘনিষ্ঠ ব্যক্তিদের নামে একাধিক চালকলেরও সন্ধান পাওয়া গিয়েছে।

এই বিপুল অর্থযোগ থেকে সায়গল, এনামুলের পাচারচক্র পর্যন্ত জাল বিস্তার কীভাবে হয়েছে, তা জানতে শুক্রবার অনুব্রতর দেহরক্ষী সায়গলকে জেরা করতে আসানসোল জেলে গেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি-র) একটি বিশেষ দল। প্রভূত সম্পত্তির উৎস কী, এ ব্যাপারে জানতেই সায়গলকে জেরা করা হবে বলে খবর।

আরও পড়ুন: মাল নদীতে বিসর্জনের রাতে হড়পা বানে মৃত্যুর ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা মমতার

Exit mobile version