Site icon The News Nest

Darjeeling: স্কুলের ভিতরেই সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ! গ্রেপ্তার নাবালক

RAPE 2

স্কুলের ভিতরে সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠল বহিরাগত এক নাবালকের বিরুদ্ধে। দার্জিলিংয়ের মিরিক মহকুমার স্কুলের ওই ঘটনায় গত বুধবার রিপোর্ট তলব করেছে জেলা শিক্ষা দফতর। লিখিত অভিযোগও দায়ের হয়েছে মিরিক থানায়। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত নাবালককে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

গত ১২ সেপ্টেম্বর শিক্ষক দিবসের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অভিযুক্ত নাবালক অন্য স্কুলে পড়ে। তবে তার বেশ কয়েকজন বন্ধু নাবালিকার স্কুলেই পড়ে। সেই সুযোগে স্কুলে ঢোকে অভিযুক্ত নাবালক। অনুষ্ঠানের শেষে একটি ক্লাসরুমে ওই নাবালিকাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। ওই সময় বাকি বন্ধুরা কী করছিল তা খতিয়ে দেখছে পুলিশ। প্রায় এক সপ্তাহ আগের ঘটনাটি ধামাচাপা দেওয়ারও অভিযোগ উঠল নাবালকের পরিবারের বিরুদ্ধে। যদিও পরবর্তীতে নাবালিকার পরিবারের তরফে সমস্ত চাপ উপেক্ষা করা হয়। মিরিক থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: Mamata Banerjee: বাংলার পণ্যের প্রচার করবে ইউসুফের কোম্পানি, নিউটাউনে হবে বিশ্বমানের লুলু শপিং মল

ওই ঘটনায় স্কুলের তিন নাবালক ছাত্রের নাম জড়িয়েছে। নাবালিকার পরিবারের অভিযোগ, অভিযুক্তের বাবা প্রভাবশালী হওয়ায় ঘটনাটি প্রথমে ধামাচাপা দেওয়ার চেষ্টা হয়েছিল। অবশেষে ঘটনার ১৬ দিন পর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। তার পরেই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে পুলিশ। যদিও পুলিশের তরফে ধামাচাপা দেওয়ার অভিযোগ অস্বীকার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযোগ দায়ের হওয়ার সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত নাবালককে। এখন তাকে হোমে রাখা হয়েছে।

এই ঘটনা স্কুলে বহিরাগত প্রবেশ নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। স্কুল কর্তৃপক্ষের কাছে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে জেলা শিক্ষা দফতর। কী ভাবে এই ঘটনা ঘটল, জানতে চাওয়া হয়েছে। দার্জিলিংয়ের জেলা বিদ্যালয় পরিদর্শক (পাহাড়) রবিনা তামাং বলেন, ‘‘কী ভাবে স্কুলে বাইরের ছাত্র ঢুকে গেল, তা খতিয়ে দেখা হচ্ছে। রিপোর্ট পেলে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।’’

আরও পড়ুন: Durga Puja 2023: ‘শারদীয়ার আন্তরিক শুভনন্দন’, মুখ্যমন্ত্রীর তৈরি শব্দ এখন সরকারি হোর্ডিংয়ে

Exit mobile version