Site icon The News Nest

Duare Sarkar: ২১ মে থেকে আবার দুয়ারে সরকার, পাড়ায় সমাধানে ৫ লাখ বরাদ্দ জেলাশাসকদের জন্য

duare sarkkar

রাজ্যে ফের শুরু হতে চলেছে দুয়ারে সরকার। ২১ মে থেকে আবার শুরু হবে দুয়ারে সরকার। চলবে ৩১ মে পর্যন্ত। এই দুয়ারে সরকারে যে আবেদন জমা পড়বে, তার নিষ্পত্তি করা হবে ১ জুন থেকে ৬ জুন। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

একইসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, উন্নয়নের পথে চলবে ৫ মে থেকে ১৫ মে। সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে সারা রাজ্য জুড়ে চলবে প্রচার কর্মসূচি। অন্যদিকে ৫ মে থেকে ২০ মে পর্যন্ত চলবে পাড়ায় সমাধান। মুখ্যমন্ত্রী বলেন, পাড়ায় সমাধানে গুরুত্ব দেওয়া উচিত। পাড়ায় সমাধানের ক্ষেত্রে জেলাশাসকের তত্ত্বাবধানে ৫ লক্ষ টাকা পর্যন্ত খরচের অনুমতি দেওয়া হচ্ছে। অর্থাৎ ৫ লাখ টাকা পর্যন্ত কাজ করতে পারবেন জেলাশাসকরা।

আরও পড়ুন: BGBS: দু’দিনে ৩ লক্ষ ৪২ হাজার কোটিরও বেশি বিনিয়োগ প্রস্তাব, বাণিজ্য সম্মেলনে ঘোষণা মুখ্যমন্ত্রীর

আরও জানান, মে মাসের শেষ সপ্তাহ থেকে তিনি আবার জেলা সফর শুরু করবেন। সাইক্লোন এরিয়া কোনগুলো, কোন এরিয়ায় বেশি বাজ পড়ে, এই বিষয়গুলো এখন থেকেই নজরে রেখে যথাযথ প্ল্যান করে রাখারও নির্দেশ দেন তিনি। আরও বলেন, ডিভিসি জল ছাড়লে যে এলাকাগুলো ডুবে যায়, সেই এলাকাগুলোর দিকে নজর দিতে হবে। ১ জুন থেকে সব জেলার কন্ট্রোল রুম খোলা থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, বিধানসভা ভোটের আগে দুয়ারে সরকার প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২০ সালে বাঁকুড়ায় এই প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন তিনি। এই ক্যাম্পের মাধ্যমেই রাজ্যের সাধারণ মানুষের কাছে স্বাস্থ্য সাথী কার্ড পৌঁছে গিয়েছিল। এই ক্যাম্পের মাধ্যমেই পরবর্তীকালে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পেয়েছে মানুষ।

আরও পড়ুন: Hanskhali Gangrape: ‘ধর্ষকের’ বাবা, তৃণমূল নেতা সমরেন্দুকে গ্রেফতার সিবিআইয়ের

Exit mobile version