Site icon The News Nest

লিলুয়ায় মোমবাতির কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, দমকল দেরিতে পৌঁছনোর অভিযোগ

fire

হাওড়ার চার মাইলে ৬ নম্বর জাতীয় সড়কের পাশে বিধ্বংসী অগ্নিকাণ্ড। সন্ধ্যায় লাগা আগুনে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেল একটি রাসায়নিক কারখানা। স্থানীয়দের অভিযোগ, দেরিতে এসেছে দমকল। তাই আগুন ছড়িয়ে পড়েছে।

সোমবার রাতে আচমকাই আগুন ধরে যায় হাওড়ার (Howrah) লিলুয়ার মোমবাতির কারখানায়। অত্যন্ত দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে আগুন। গোটা এলাকা ঢেকে যায় কালো ধোঁয়ায়। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। প্রথমে ঘটনাস্থল যায় দুটি ইঞ্জিন। তবে সেগুলি পৌঁছনোর আগেই বিদ্যুৎ পর্ষদের পাওয়ার হাউসে ছড়িয়ে পড়ে আগুন। দাউদাউ করে জ্বলতে শুরু করে পাওয়ার হাউস। আগুনকে আয়ত্তে আনতে একে একে বাড়ানো হয় ইঞ্জিনের সংখ্যা। আগুন আয়ত্তে আনতে শুরু হয় কাজ। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। পাওয়ার হাউস ও মোমবাতির কারখানার আগুন অ্যারেস্টের কাজ চলছে।

আরও পড়ুন: শোকজের পর সাসপেন্ডের মুখে সাংসদ মিমি-নুসরত ???

অগ্নিকাণ্ডের জেরে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে গোটা এলাকা। স্থানীয়দের অভিযোগ, এর আগেও কারখানায় আগুন লেগেছিল। বারবার কারখানায় আগুন লাগায় আতঙ্কে ভুগছেন তাঁরা। প্রাথমিক অনুমান বৈদ্যুতিন শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

আগুনে পুড়ে কত টাকার ক্ষতি হয়েছে তা এখনও স্পষ্ট নয় । পাশাপাশি ওই কারখানাতে অগ্নিনির্বাপন ব্যবস্থা নির্দেশিকা অনুযায়ী ঠিক ছিল কিনা সেটাও তদন্ত করে দেখবে দমকল ৷

আরও পড়ুন: Gangasagar: ই-রেজিস্ট্রেশন আবশ্যিক তীর্থযাত্রীদের, থাকছে অনলাইনে পুজো দেখার ব্যবস্থা

Exit mobile version