Site icon The News Nest

হাঁসখালির নির্যাতিতার নাম প্রকাশ বিজেপি নেত্রীর! শোকজ শিশু সুরক্ষা কমিশনের

rekhaverma 20220416065311

মেয়েটি শুধু ধর্ষিত নয়, নাবালিকাও বটে। অথচ নদিয়ায় মৃত সেই কিশোরীর পরিবারের সঙ্গে দেখা করার পরে সাংবাদিক সম্মেলনে তার নামটাই বলে দিলেন বিজেপির অন্যতম সর্বভারতীয় সহ-সভাপতি তথা সাংসদ রেখা বর্মা।

নদিয়ার এই ধর্ষণ-মৃত্যুর ঘটনা খতিয়ে দেখার জন্য দলেরই একটি ‘ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি’ গড়ার কথা আগেই ঘোষণা করেছিল বিজেপি। শুক্রবার ওই কমিটির চার সদস্য গ্রামে গিয়ে মৃতার বাবা-মায়ের সঙ্গে দেখা করতে যান। রেখা ছাড়াও তামিলনাড়ুর বিজেপি বিধায়ক ভানাথি শ্রীনিবাসন, তামিল অভিনেত্রী খুশবু সুন্দর এবং ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী ওই দলে ছিলেন।

আরও পড়ুন: Hanskhali Rape Case: CBI তদন্তের নির্দেশ কলকাতা হাই কোর্টের, ২ মের মধ্যে দিতে হবে রিপোর্ট

বিকেলে সাংবাদিক সম্মেলন করতে গিয়ে গোড়াতেই ধর্ষিতার নাম বলে বসেন রেখা। এ দিন সম্মেলনের পরে রেখাকে তা স্মরণ করিয়ে দিলে একটু চুপ করে থেকে তিনি বলেন, “এই বিষয়ে কোনও মন্তব্য করব না।” শুধু রেখা নন, প্রকাশ্যে মন্তব্য করতে চাননি বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও। তাঁদের দাবি, আইনত যে ধর্ষিতার নাম প্রকাশ্যে বলা যায় না, তা তাঁরা সম্যক অবহিত। এ ক্ষেত্রে রেখা ভুল করে মুখ ফস্কে নামটি বলে ফেলেছেন। জানা গিয়েছে, তাঁর বিরুদ্ধে পকসো (POCSO) আইনের আওতায় মামলাও করা হতে পারে।

নির্যাতিতা জীবিত হোক বা মৃত, কোনও পরিস্থিতিতেই তার নাম প্রকাশে আনা আইনের চোখে অপরাধ। এই প্রসঙ্গে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যর বক্তব্য, “কোনও ধর্ষিতার নাম বা পরিচয় কখনই প্রকাশ্যে বলা যায় না। বিজেপি কী করেছে, তা কেবল তারাই বলতে পারবে।”

আরও পড়ুন: By-Election 2022 Result: বালিগঞ্জে জয় বাবুল সুপ্রিয়র, আসানসোলে বাজিমাত শত্রুঘ্ন সিনহার

Exit mobile version