Ballygunge and Asansol By-Election 2022 Result: tmc won in ballygung and asansol

By-Election 2022 Result: বালিগঞ্জে জয় বাবুল সুপ্রিয়র, আসানসোলে বাজিমাত শত্রুঘ্ন সিনহার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত বিধানসভা ও পৌরসভা নির্বাচনের ফলাফলে ব্যাপক ঘাসফুল ঝড়ে রীতিমত উড়ে গিয়েছিল পদ্মশিবির। সেই ফলাফলের উপর ভিত্তি করে এই উপনির্বাচনে বিজেপি যে খুব একটা আশানুরূপ ফল পাবে না তা প্রথম থেকেই বোঝা গিয়েছিল। এবার সেই আশঙ্কা সত্যি করেই বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র এবং আসানসোল লোকসভা কেন্দ্রে জয়ের পতাকা উড়ল তৃণমূলের।

শনিবার সকালে পোস্টাল ব্যালটে গণনা শুরু হতেই প্রথমদিকে এগিয়ে ছিলেন আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। তবে গণনা যত এগিয়েছে গেরুয়া ঝড় থামিয়ে এগিয়ে গিয়েছেন তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। কেবল এগিয়েই যাননি, বিরোধী প্রার্থী অগ্নিমিত্রা পালকে ব্যাপক ভোটের ব্যবধানে হারিয়ে আসানসোলে ঘাসফুল পতাকা উত্তোলন করেছেন শত্রুঘ্ন সিনহা। সবশেষে তাঁর প্রাপ্ত ভোট ৬ লাখ ৪৭ হাজার ৭৭৪। অন্যদিকে অগ্নিমিত্রা পালের ঝুলিতে রয়েছে ৩ লাখ ৫০ হাজার ৫৪৩ টি ভোট। পাশাপাশি সিপিআইএমের সঞ্চয় ৮৯ হাজার ১১২ টি ভোট।

আরও পড়ুন: কমছে না বুক ধড়ফড়ানি, সি-প্যাপের মাধ্যমে অনুব্রতকে দেওয়া হচ্ছে অক্সিজেন

২০১৯ সালের লোকসভা নির্বাচনে আসানসোল কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসেবে লড়াই করেছিলেন বাবুল সুপ্রিয়। সেই বছর বাবুল সুপ্রিয়র প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ১ লাখ ৯৭ হাজার ৬৩৭টি। সেই জায়গায় দাঁড়িয়ে উপনির্বাচনে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা ৬ লাখ ৪৭ হাজার ৭৭৪ ভোটে জয়লাভ করেছেন। বাবুল সুপ্রিয়র রেকর্ড ভেঙে বিপুল সংখ্যক ভোট পেয়ে উল্লেখযোগ্য নজির গড়েছেন শত্রুঘ্ন সিনহা।

বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের চিত্রটাও ঠিক একই। পদ্মশিবির থেকে ঘাসফুল শিবিরে যোগদান করা বাবুল সুপ্রিয় অন্যান্য রাজনৈতিক দলকে পেছনে ফেলে জয়ের হাসি হেসেছেন।  তবে বালিগঞ্জে ভোটের আগেই ঘনিষ্ঠ মহলে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় দাবি করেছিলেন, প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের জয়ের ব্যবধান ছুঁতে না পারলেও অন্তত ৪০-৪২ হাজার ভোটে তিনি জিতবেন। গণনার ফল বলছে, প্রত্যাশার ধারেকাছেও পৌঁছতে পারেননি তিনি। বালিগঞ্জ বিধানসভায় গায়ক-অভিনেতার জয়ের ব্যবধান ১৯,৯০৪ ভোট।

আরও পড়ুন: SSC দুর্নীতি মামলা: বিকেল সাড়ে ৫টার মধ্যে পার্থকে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাই কোর্টের, ভরতি হওয়া যাবে না উডবার্নে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest